National Herald Case: ন্যাশনাল হেরাল্ড মামলায় ১৩ জুন রাহুল গান্ধীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট
Rahul Gandhi (Photo Credit: ANI/Twitter)

নতুন দিল্লি, ৩ জুন: ন্যাশনাল হেরাল্ড মামলার (National Herald Case) তদন্তে যোগ দেওয়ার জন্য আবারও কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। ১৩ জুন রাহুলকে ইডি-র আধিকারিকদের সামনে হাজির হতে হয়ে তাঁর বক্তব্য রেকর্ড করতে হবে। এর আগে, ২ জুন রাহুলকে তদন্ত সংস্থার সামনে হাজির হওয়ার জন্য তলব করা হয়েছিল।

রাহুল বিদেশে থাকায় তদন্তে যোগ দেওয়ার জন্য কিছু দিন সময় দেওয়ার অনুরোধ করেছিলেন। সমন পাওয়ার পরপরই রাহুল ইডি-কে চিঠি লিখেছিলেন যে তিনি ২ জুন তদন্তে যোগ দিতে পারবেন না। আরও পড়ুন: Jammu and Kashmir: জঙ্গিদের গুলিতে প্রাণ যাচ্ছে হিন্দুদের, নিরাপত্তার দাবিতে বিক্ষোভ জম্মুতে

রাহুল ছাড়াও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকেও তলব করেছে ইডি। ৮ জুন তাঁর হাজিরা দেওয়ার কথা রয়েছে। যদিও কোভিড আক্রান্ত হওয়াতে সোনিয়া ইডি অফিসে যেতে পারবেন না বলেই মনে হচ্ছে।

ন্যাশনাল হেরাল্ড তহবিলের অপব্যবহার করার অভিযোগে রাহুল গান্ধী সহ বেশ কয়েকজন কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিকভাবে, মামলাটি সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনে দায়ের করা হয়েছিল এবং ইডি-র মামলাটি সিবিআইয়ের মামলার ভিত্তিতে।