Rahul Bajaj: 'নরেন্দ্র মোদি সরকারের আমলে ভয়ের পরিবেশ রয়েছে', অমিত শাহের সামনেই বললেন শিল্পপতি রাহুল বাজাজ
অমিত শাহ ও রাহুল বাজাজ(Photo Credits: PTI)

মুম্বই, ১ ডিসেম্বর: "কেন্দ্রে নরেন্দ্র মোদি (Narendra Modi) সরকারের আমলে স্পষ্ট ভয়ের পরিবেশ রয়েছে"। গতকাল মুম্বইয়ে একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে আলোচনা সভায় একথা বললেন শিল্পপতি রাহুল বাজাজ (Rahul Bajaj)। সেই আলোচনায় সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), রেল মন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দিকে তাকিয়েই রাহুল বাজাজ বলেন যে, বর্তমান শাসকের সমালোচনা করতে লোকজন ভয় পায়। বাজাজ দাবি করেন যে কংগ্রেসের সদস্যদের নীরবতা সবচেয়ে বেশি চোখে পড়ছে। এনারা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কথা বলতে ভয় পান। ইউপিএ ২ (UPA-2) সরকারের আমলে এই ধরনের ভয় ছিল না। ইপিএ আমলে ক্ষমতার বৃত্তে থাকা লোকজনের সঙ্গে খারাপ ব্যবহার করা যেত।

রাহুল বাজাজ বলেন, "ইউপিএ -২ সরকারের আমলে আমরা কাউকে গালি দিতে পারতাম। আপনারা ভালো কাজ করছেন। তবে আমরা যদি প্রকাশ্যে আপনাদের সমালোচনা করতে চাই, তবে কোনও নিশ্চয়তা নেই যে আপনারা তার প্রশংসা করবেন। আমি ভুল হতে পারি। তবে সবাই এটাই অনুভব করছে।" পাল্টা অমিত শাহ জবাবে বলেন, "বিশেষজ্ঞ, সমালোচক, সাংবাদিক এবং সাধারণ নাগরিকদের মধ্যে সরকারের কাজের সমালোচনা করার বিষয়ে কোনও ভয় থাকা উচিত নয়। যদি এরকম পরিবেশ থাকে তবে আমরা এটির উন্নতি করতে চাই।" তিনি আরও বলেন, "আমি বলতে চাই যে ভয় পাওয়ার দরকার নেই। আমরা কাউকে ভয় দেখাতে চাই না। এবং আমাদেরও ভয় পাওয়ার দরকার নেই। আমাদের সরকার স্বচ্ছভাবে কাজ করেছে।" আরও পড়ুন: Nana Patole: রণে ভঙ্গ বিজেপির, মহারাষ্ট্র বিধানসভার স্পিকার নির্বাচিত কংগ্রেসের নানা পাতোলে

বাজাজ তাঁর সমালোচনা শুধুমাত্র কেন্দ্রের মতবিরোধের অভিযোগের মধ্যেই সীমাবদ্ধ রাখেননি, পিটিয়ি মারার বিষয়টিও উত্থাপন করে তিনি বলেন, "অসহিষ্ণুতার বার্তা রয়েছে। পিটিয়ে মারার ঘটনা ঘটছে। কিন্তু বদলে আমরা অপরাধীদের শাস্তি দেখতে পাচ্ছি না।" বাজাজ বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের বক্তব্য নিয়েও উদ্বেগ প্রকাশ করেন।