শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে  বিজেপির দপ্তরে তৃণমূলের অভিনেত্রী বিধায়ক,  সরগরম রাজ্য রাজনীতি
দেবশ্রী রায় ও শোভন চট্টোবাধ্যায়(Photo Credit : Twitter)

দিল্লি, ১৪ আগস্ট: কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বিশেষ বান্ধবী দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিচ্ছেন। এই খবর গত কাল থেকে শুনতে শুনতে বাঙালির কানে সয়ে গিয়েছে। তবে চমকেরও কিছু বাকি ছিল। বুধবার চারটে নাগাদ যখন দিনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দপ্তরে পৌঁছান শোভনবাবু তখন তার সঙ্গে ছিলেন রায়দিঘির তৃণমূল বিধায়ক অভিনেত্রী দেবশ্রী রায়। তিনিও যে দল ভেঙে শোভনবাবুর সহচরী হয়ে কি বিজেপিতে যোগ দিচ্ছেন, যদি সত্যি হয় তবে এটা নিশ্চই তৃণমূলের পক্ষে ভয়ঙ্কর খবর হতে চলেছে। আরও পড়ুন-বুধবার বিজেপিতে যোগ দিচ্ছেন শোভন-বৈশাখী, রাতেই রাজধানীতে উড়ে এলেন এই জুটি

যেদিন তিনি মেয়র পদ হারিয়েছেন সেদিন থেকেই শোভনবাবুর বিজেপিতে যোগদান নিয়ে রাজ্য রাজনীতিতে আলোচনা শুরু হয়েছিল। তারপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে। বৈশাখীদেবীকে কেন্দ্র করে শোভন রত্নার ঘর এখন যুদ্ধের ময়দান। গতকালই বিধানসভার স্ট্যান্ডিং কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন শোভনবাবু। তখন থেকেই গেরুয়া শিবিরে যোগদান একপ্রকার নিশ্চিত হয়ে যায়। রাতেই বান্ধবীকে নিয়ে দিল্লির উদ্দেশে রওনা হন প্রাক্তন মেয়র।

বুধবার বিকেলে তিনি বিজেপির সদর দপ্তরে পৌঁছে জেপি নাড্ডার সঙ্গে বৈঠক সারেন। তখনও সঙ্গী ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। বলা বাহুল্য, কোনও রাজ্য নেতৃত্ব নয়, একেবারে কেন্দ্রীয় নেতৃত্বের হাত ধরেই বিজেপিতে আসছেন এই জুটি। বিজেপির সাধারণ সম্পাদক রামমাধব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রামলালের সঙ্গে বার বার শোভন বৈশাখীকে বৈঠকে বসতে দেখা গিয়েছে। এবার এসেছে সেই দিন, দিল্লিতে বিজেপির সদর দপ্তরেই মুকুল রায়ের উপস্থিতিতে পদ্মশিবিরে যোগ দিচ্ছেন বৈশাখী শোভন। তৃণমূলের পতাকা ছেড়ে হাতে তুলে নিচ্ছেন গেরুয়া পতাকা।

শোনা যাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতার বড় মাপের সাংগঠনিক দায়িত্ব পেতে চলেছেন শোভন চট্টোপাধ্যায়। এই হেভিওয়েট নেতার তত্ত্বাবধানে বিজেপি যে আরও ফুলে ফলে ভরে উঠবে তা একেবারে নিশ্চিত। আর তাতেই প্রমাদ গুনছে শাসকদল তৃণমূল। কিন্তু দেবশ্রী রায়ের (বিজেপির সদর দপ্তরে আগমন নিয়ে জল্পনা শুরু হয়েছে।