শিশুমৃত্যুর ঘটনায় নির্দোষ ডাক্তার কাফিল খানের কাছে  ক্ষমা চাইলেন পরেশ রাওয়াল, কী বললেন তিনি?
পরেশ রাওয়াল (Photo Credit: Facebook)

নতুন দিল্লি, ২ অক্টোবর: ডাক্তার কাফিল খানের কাছে ক্ষমা চাইলেন প্রাক্তন লোকসভা সাংসদ তথা প্রখ্যাত বিলউড অভিনেতা পরেশ রাওয়াল (Paresh Rawal)। ২০১৭-র আগস্টে উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বিআরডি মেডিক্যাল কলেজে ঘটে যায় এক বিয়োগান্তক ঘটনা। একসঙ্গে ৬০-এরও বেশি শিশুর মৃত্যু হয়। এই ঘটনায় হাসপাতালের ডাক্তার কাফিল খানের দিকে অভিযোগের আঙুল ওঠে। যদিও মরণাপন্ন শিশুদের বাঁচাতে বিকল্প ব্যবস্থার কসুর করেননি ডাক্তারবাবু। তবে সেই অসময়ে তাঁর পাশে দাঁড়ানো লোকজনের সংখ্যা নেহাতই ছিল হাতে গোনা। বরং তাঁর বিরুদ্ধে আওয়াজ তোলার লোকের অভাব হয়নি। এই সময় ডাক্তার কাফিল খানের (Dr Kafeel Khan) সমালোচনা করে তাঁকে অনেককিছুই বলেছিলেন পরেশ রাওয়াল।

এদিকে দুবছর বাদের বিআরডি মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার কাফিল খানকে নির্দোষ প্রমাণ করে রায় দিয়েছে আদালত। সেদিনের ঘটনায় কাফিল খানের যে কোনওরকম হাত ছিল না বরং তিনি সেদিনে শিশুদের রক্ষাকর্তার ভূমিকায় উপনীত হয়েছিলেন তা আদালত প্রমাণ করে দেওয়াতে স্বস্তি ফিরেছে ডাক্তারবাবুর পরিবারে। হৃত সম্মান ফিরে পেয়ে তৃপ্ত ডাক্তারবাবু। এবার পরেশ রাওয়াল নিজে সেই কাফিল খানের কাছে ক্ষমা চাইলেন। এক টুইট বার্তায় তিনি বললেন, “যদি ভুল করে থাকি তাহলে ক্ষমা চাইতে লজ্জা নেই। আমি ডাক্তার কাফিল খানের কাছে ক্ষমা চাইছি।” পরেশ রাওআলের টুইটের প্রত্যুত্তোর দিয়েছেন ডাক্তার কাফিল খান। তিনি ধন্যবাদ দিয়ে বলেছেন, “সেদিনের ঘটনা তাঁকে আঘাত করেছিল খুব বেশিভাবে। তবে সেজন্য তিনি দুঃখিত নন বিআরডি মেডিক্যালের অক্সিজেন ট্রাজেডিতে যে ৭০জন বাচ্চার মৃত্যু হয়েছে সেই সব বাবা-মায়ের কাছে আমরা ক্ষমাপ্রার্থী।” আরও পড়ুন-‘অমিত শাহ মুসলিম নামে আপনার অ্যালার্জি আছে মানছি, তবে সংবিধানটা একবার পড়ে নিন’ এনআরসি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীকে তোপ আসাদউদ্দিন ওয়েসির

উল্লেখ্য, ২০১৭-র আগস্টে বিআরডি মেডিক্যাল কলেজের চিকিৎসাধীন প্রায় ৬০-এরও বেশি শিশু অক্সিজেনের অভাবে মারা যায়। এই ঘটনায় তারা কেউ এনসেফেলাইটিস বা অন্। কোনও রোগে আক্রান্ত ছিল। ডাক্তার কাফিল খানের গাফিলতিতে কোনও বড় ঘটনা ঘটেনি।