'Pakistan Zindabad' Slogans Allegedly Raised in Belagavi: কর্ণাটক ভোটের ফলাফল কালে বেলাগাভিতে 'পাকিস্তান জিন্দাবাদ' শ্লোগানের অভিযোগ
Pakistan Slogan in Belagavi (Photo Credit: BALA/ Twitter)

কর্নাটক বিধানসভা নির্বাচনে কংগ্রেসের জয়জয়কারের মধ্যেই 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একাংশের দাবি, কর্নাটকের বেলাগাভিতে কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছে। মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে 'পাকিস্তান জিন্দাবাদ' হ্যাশট্যাগের সঙ্গে ভিডিওটি বর্তমানে ট্রেন্ডিং। আর এক ব্যবহারকারীর দাবি, কর্নাটকের উপরোক্ত এলাকায় পাকিস্তানের জাতীয় পতাকাও উত্তোলন করা হয়। তবে নেটিজেনরা যে ভিডিওটি পোস্ট করেছেন, তার সত্যতা এখনও যাচাই করা হয়নি।

দেখুন ভিডিও

২২৪ আসনের কর্ণাটক বিধানসভায় শনিবার ১৩৬টি আসনের মধ্যে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরেছে কংগ্রেস। ভারতের নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, রাজ্যের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ৬৫টি আসন এবং জেডিএস মাত্র ১৯টি আসনে জিততে পেরেছে। অন্যদিকে, নির্দল প্রার্থীরা দুটি আসনে জিতেছেন এবং কল্যাণ রাজ্য প্রগতি পক্ষ ও সর্বোদয় কর্ণাটক পক্ষ একটি করে আসনে জিতেছেন। রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে কংগ্রেস কাকে বেছে নেবে, সেই দিকেই এখন সকলের নজর। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর থেকে হিমাচল প্রদেশ বাদে কোনও রাজ্যেই কংগ্রেস জিততে পারেনি। আর বিজেপি-র কাছে দক্ষিণ ভারতের একমাত্র দুর্গ ছিল কর্ণাটক, যেখানে তাদের ক্ষমতা ছিল।