Jitan Ram Manjhi On Nitish Kumar: ‘প্রধানমন্ত্রী পদের জন্য যোগ্য প্রার্থী নীতীশ কুমার’, জিতন রাম মানঝি
Jitan Ram Manjhi. (Photo Credits: PTI)

পাটনা, ১৭ অগাস্ট:  মুখ্যমন্ত্রীর বাসভবন আগে ছিল অপরাধীদের আশ্রয়স্থল। তবে নীতীশ কুমার যেদিন থেকে রাজ্যের দায়িত্ব নিয়েছেন, তারপর থেকে  এই ধরনের ঘটনা আর ঘটেনি। বিহারের নীতীশ কুমারের (Nitish Kumar) নতুন সরকারের মন্ত্রিসভার সম্প্রসারণ প্রসঙ্গেই একথা বললেন জিতন রাম মানঝি। তিনি বলেন,  মহাগঠবন্ধনের সহযোগিতায় নতুন সরকার তৈরি হয়েছে। বিহারে এর প্রয়োজনীয়তা ছিল। আরও পড়ুন-Madhya Pradesh: কাঠের টুকরো দিয়ে তৈরি হল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রতিকৃতি, দেখুন ছবি

জিতন রাম মানঝি আরও বলেন, “মহাগঠবন্ধনের সরকারকে লক্ষ্যবস্তু করার জন্য ওঁত পেতে রয়েছে বিজেপি সরকার। বিহারকে অপরাধীদের স্বর্গরাজ্য করতে দেবেন না নীতীশ কুমার ও তেজস্বী যাদব। যাতে কেউ বলতে না পারে, যে বিহারে জঙ্গলরাজ চলছে। ২০২৪-এর লোকসভা ও ২০২৫-এর বিধানসভা ভোটে বিজেপি বিরোধিতাই হবে এই মহাগঠবন্ধনের সরকারের মূল লক্ষ্য। জনগণের স্বার্থোন্মত্ত একদম সঠিক সময়ে নীতীশ কুমার ও তেজস্বী যাদবের মতো নেতৃত্ব এক হয়েছেন। তাঁরা বেকারত্ব, মুদ্রাস্ফীতি,  দলিত ও পিছিয়ে পড়া সম্প্রদায়ের উন্নয়ন, কৃষক কল্যাণ, বিহারের স্বাস্থ্য ও শিক্ষাক্ষেত্রে  উন্নয়নের দাবিতে  আওয়াজ তুলবেন।  এগুলোই এখন তাঁদের কাছে বড় চ্যালেঞ্জ। নীতীশ কুমার বিহারে স্থিতিশীল ভাল সরকার গঠন করবেন, এই আশা রাখি।

নীতীশ কুমার প্রধানমন্ত্রী পদের জন্য যোগ্য কি না, তানিয়ে জিতন রাম মানঝিকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, এটা নীতীশ কুমারই বলবেন। তিনি এই পদের জন্য আগ্রহী কি না। তবে জিতন রাম মানঝির ব্যক্তিগত মতামত অনুসারে প্রধানমন্ত্রী পদের জন্য আদর্শ নীতীশ কুমার।