Narendra Modi 'God' For Implementing CAA:  সিএএ-র সমর্থনে প্রধানমন্ত্রীকে ‘ভগবান’ বললেন শিবরাজ সিং চৌহান, দেখুন ভিডিও
শিবরাজ সিং চৌহান(Photo Credits: ANI)

জয়পুর, ২৩ ডিসেম্বর: জয়পুরে এক সভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভগবানের সঙ্গে তুলনা করে বসলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। দেশজুড়ে যখন সিএএ বিরোধী আন্দোলনে তোলপাড় চলছে তখন সংশোধিত নাগরিকত্ব আইনের পক্ষে মুখ খুলে নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একেবারে ঈশ্বরতুল্য মানুষ বলে অভিহিত করলেন এই প্রবীণ বিজেপি নেতা। তিনি বলেন, “যারা প্রতিবেশী পাকিস্তান, বামলাদেশ ও আফগানিস্তান থেকে ধর্ম বাঁচাতে এদেশে চলে এসেছেন। তাঁর এতদিন প্রতারিত হয়েছেন। সংশোধিত নাগরিকত্ব আইনের মাধ্যমে এবার তাঁদের নতুন জীবন দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভগবান জীবন দেয়, মা প্রতিপালন করে শিশুকে বড় করে তোলেন। তবে এই প্রতারিতদের ক্ষেত্রে ছবিটা একটু আলাদা। নরেন্দ্র মোদি তাঁদের ফের জীবন দান করলেন।”

শিবরাজ সিং চৌহান জানান, মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার ক্ষমতায় রয়েছে। সেখানে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় মানুষকে ক্ষেপিয়ে তুলছে রাজ্যের সরকার। আগামী ২৫ ডিসেম্বর এই আইনের বিরোধিতায় রাজ্যে সরকারি তরফে একটি মিছিলের আয়োজন করা হয়েছে। এদিকে মিছিলের খবর পেয়েই ময়দানে নেমে পড়েছেন বিজেপি নেতা জেপি নাড্ডা। তিনি কমলনাথের সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন, বলেছেন সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে মানুছের মধ্যে মিথ্যা প্রচার করছে মধ্যপ্রদেশের সরকার। এর আগে তিনি বলেছিলেন, বিজেপি নেতার মধ্যপ্রদেশের প্রতিটি বাসিন্দার বাড়িতে যাবেন। সেখানে গিয়ে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কংগ্রেস যে মিথ্যাচার করছে তার বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন ও সাধারণ মানুষকে সচেতন করবেন। আরও পড়ুন-Meghalaya Governor Tathagata Roy: রাজস্থানের পুরনো ভিডিও ক্লিপিংস টুইটারে শেয়ার করে সাম্প্রদায়িক গোলমালে উসকানি, ফের ট্রোলড মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়

উল্লেখ্য, নাগরিকত্ব সংশোধনী বিল সংসদের দুই কক্ষে পাস হওয়ার সময় থেকেই দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে। রাষ্ট্রপতি এই বিলে সই করে তা আইনে পরিণত করার পর থেকে দেশজুড়ে আগুন জ্বলছে। ত্রিপুরা, অসম, কেরালা, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লিতে সাধারণ মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ জানাচ্ছেন। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদী ছাত্রদের উপরে পুলিশি হামলার প্রতিবাদে জেগে ওঠে গোটা দেশ। এরপর দিল্লির বাকি অংশে শুরু হয় বিক্ষোভ। একে একে পথে নামে উত্তরপ্রদেশ, কেরালা, কর্ণাটক।