Sonia Gandhi On Adhir Chowdhury's 'Rashtrapatni' Remark: 'অধীর চৌধুরি ইতিমধ্যেই ক্ষমা চেয়েছেন', বললেন সনিয়া গান্ধী
Sonia Gandhi (Video Screen Grab)

নতুন দিল্লি, ২৮ জুলাই:  রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে করা বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে ক্ষমা চেয়েছেন কংগ্রেস সাংসদ অধির চৌধুরি। সংবাদ মাধ্যমকে একথাই জানালেন  কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধী (Sonia Gandhi)। আরও পড়ুন-BJP Demands Apology On Adhir Chowdhury's 'Rashtrapatni' Remark: অধীরের ‘রাষ্ট্রপত্নী’ মন্তব্যের বিরোধিতায় উত্তাল লোকসভা, ক্ষমা চাওয়ার দাবিতে সরব বিজেপি

সনিয়া গান্ধীর বক্তব্য

উল্লেখ্য,  অধীর চৌধুরির রাষ্ট্রপত্নী মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল লোকসভা। সংসদের ভিতরে ও বাইরে সমান তালে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি নেতৃত্ব। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ সাফ জানিয়েছিলেন, অধির চৌধুরির মন্তব্যের কারণে সনিয়া গান্ধীকে দেশ ও দেশের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে।  তারপরেই এল এই স্বীকারোক্তি।

স্মৃতি ইরানির মন্তব্য

এই ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেছেন, "গোটা দেশ জানে যে কংগ্রেস দলিত ও উপজাতি বিরোধী। সর্বোচ্চ সাংবিধানিক পদের অমর্যাদা জেনে শুনেই করেছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি। তিনি রদ্রৌপদী মুর্মুকে 'রাষ্ট্রপত্নী' বলে অভিহিত করেছেন। সনিয়া গান্ধীর নেতৃত্বে কংগ্রেসীরা সাংবিধানিক পদে থাকা  নারীদের অনবরত  অবজ্ঞা করে চলেছে। আমাদের দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতিকে হেয় করার জন্য কংগ্রেসকে সংসদে এবং দেশের রাজপথে দাঁড়িয়ে ক্ষমা চাইতে হবে।  যেদিন দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি পদের জন্য মনোনীত হলেন সেদিন থেকে কংগ্রেসের বিদ্বেষপূর্ণ আক্রমণের শিকার হচ্ছেন তিনি। রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ার পরেও সেই আক্রমণের ধার কমেনি। অধীর চৌধুরির বিতর্কিত মন্তব্য অন্তত তাই প্রমাণ করে।"