BJP: নির্বাচনী পরিকল্পনা তৈরির ছক! জাতীয় সম্পাদকদের নিয়ে বৈঠকে জেপি নাড্ডা
Photo Credit: ANI/Twitter

নয়াদিল্লি: বিভিন্ন রাজ্যে নানা স্তরের নির্বাচন (Upcoming elections) শুরু হবে কিছুদিনের মধ্যেই। তার আগে নয়াদিল্লির (New Delhi) বিজেপি সদর দফতরে (BJP's headquarters) দলের জাতীয় সম্পাদকদের (General Secretaries) নিয়ে বুধবার সন্ধ্যায় বৈঠকে বসলেন সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা (Nationl President JP Nadda)। ওই বৈঠকে আসন্ন নির্বাচনে দলের পরিস্থিতি ও পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে জানা গেছে।

সূত্রের খবর, গত কয়েকমাস দল কী কী কাজ করেছে তা নিয়ে এই বৈঠকে পর্যালোচনা হবে। আলোচনা করা হবে লোকসভা প্রবাস (Lok Sabha Pravas)-সহ এখন চলা বিজেপির বিভিন্ন কর্মসূচী নিয়ে। যেগুলির মাধ্যমে দল দেশের মধ্যে থাকা দুর্বল লোকসভা আসনগুলি (weak Lok Sabha seats) চিহ্নিত করার চেষ্টা করছে। বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে-কে লোকসভা প্রবাস সংক্রান্ত কমিটির আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

ইতিমধ্যে ২০১৯ সালের ভালো ফল না করা ১৬০টি লোকসভাকে নির্দিষ্ট করে দলের পক্ষে দুর্বল আসনগুলিতে বিশেষ নজর দিতে শুরু করেছে বিজেপি। এছাড়াও কর্নাটক, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলেঙ্গানা ও মিজোরামে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে নির্বাচনী পরিকল্পনা করতে শুরু করেছে তারা।

এই আর্থিক বর্ষের বাজেটে সাধারণ মানুষের জন্য কী কী জনমুখী ঘোষণা কেন্দ্র করেছে, তার প্রচার এই সমস্ত রাজ্যের মানুষের মধ্যে কীভাবে করা যায় তার ছক করা হচ্ছে। আরও পড়ুন: Animal Cruelty in Tripura: পথ কুকুরের নির্মম হত্যা, পায়ে দড়ি বেঁধে ছোটানো হল গাড়ি