Swine Fever In Kerala: কেরলের ওয়েনাড়ে আতঙ্ক, সোয়াইন ফ্লুর থাবার মৃত বহু শূকর
Swine Fever In Kerala (Photo Credit: File Photo)

দিল্লি, ২৬ জুলাই: এবার কেরলে (Kerala) ধরা পড়ল আফ্রিকান সোয়াইন ফ্লু (Swine Fever )। কেরলের ওয়েনাড়ের (Wayanad) দুটি ফার্মে ৪৪টি শূকর (Pig)  আফ্রিকান সোয়াইন ফ্লুতে আক্রান্ত। আফ্রিকান সোয়াইন ফ্লুর জেরে ২৫ জুলাই ৬৮৫টি শূকরকে হত্যা করা হয়। সোয়াইন ফ্লু যাতে কোনওভাবে বাড়তে না পারে, তারজন্যই এক নাগাড়ে ৬৮৫টি শূকরকে হত্যা করা হয় বলে খবর। কেরলের ওয়েনাড়ের তাভিনজাল গ্রাম থেকেই সোয়াইন ফ্লুতে আক্রান্ত হওয়ার খবর আসতে শুরু করেছে।

রিপোর্টে প্রকাশ, যে সমস্ত ফার্মের শূকর সোয়াইন ফ্লুতে আক্রান্ত হচ্ছে, সেখান থেকে ১ কিলোমিটারের মধ্য়ে সমস্ত প্রাণীকে হত্যা করা হচ্ছে। একটি দল গঠন করে শূকর নিধনের কাজ চলছে।  যাঁরা শূকর নিধনের সঙ্গে যুক্ত, কাজের শেষে তাঁরা ২৪ ঘণ্টা করে নিভৃতবাসে থাকছেন। পাশাপাশি মৃত শূকরগুলি থেকে যাতে কোনওভাবে সংক্রমণ না ছড়ায়, তার জন্য গর্ত খুঁড়ে সেখানে সমাহিত করা হচ্ছে।

আরও পড়ুন:  Sonia Gandhi: ইডির জিজ্ঞাসাবাদ, পরপর ২ দিনে ৫৫টি প্রশ্নের মুখে সোনিয়া

প্রসঙ্গত এই প্রথম কেরলে সোয়াইন ফ্লুর সংক্রমণ দেখা যায়। ফলে এই রোগ যাতে কোনওভাবে না ছড়ায়, তার জন্য সব ধরনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানানো হয় সে রাজ্যের তরফে। ফলে মানুষ যাতে কোনওভাবে আতঙ্কিত না হন, রাজ্যের তরফে সাধারণ মানুষের কাছে বার বার আবেদন করা হচ্ছে।