Pakistan Occupied Kashmir Mentioned as 'Azad Kashmir': পাকিস্তান অধিকৃত কাশ্মীরকে 'আজাদ কাশ্মীর' হিসাবে উল্লেখ, প্রশ্ন বিতর্কে মধ্যপ্রদেশের বোর্ড
প্রশ্নপত্র (Photo Credits: ANI)

ভোপাল, ৭ মার্চ: পাকিস্তান অধিকৃত কাশ্মীরকে (Pakistan-Occupied Kashmir) 'আজাদ কাশ্মীর' (Azad Kashmir) বলে উল্লেখ করে প্রশ্ন ক্লাস টেনের বোর্ডের পরীক্ষায়। বিতর্কে মধ্যপ্রদেশের মধ্যশিক্ষা বোর্ড। প্রশ্নপত্রটি সমাজ বিজ্ঞান (social science) বিষয়ের জন্য মধ্যপ্রদেশ বোর্ড করেছিল। প্রশ্নপত্রের একটি ছবি প্রকাশ্য এসেছে। তাতে দেখা যাচ্ছে 'আজাদ কাশ্মীর' শব্দটি ব্যবহৃত হয়েছে।

'আজাদ কাশ্মীর' শব্দটি তাদের দখলে থাকা কাশ্মীরের জন্য ব্যবহার করে পাকিস্তান। ভারত অবশ্য এই অঞ্চলটিকে পাকিস্তান অধিকৃত কাশ্মীর বলে। আন্তর্জাতিক সংস্থা এবং মিডিয়া জম্মু ও কাশ্মীরকে 'ভারত শাসিত কাশ্মীর' এবং পিওকে 'পাকিস্তান অধিকৃত কাশ্মীর' হিসাবে উল্লেখ করেছে। আরও পড়ুন: Ranu Mondal: কীর্তনের আঙ্গিকে 'তেরি মেরি কাহানি' গাইছেন 'রানু মণ্ডলের বোন'!

নতুন দিল্লি বারেবারে জানিয়েছে যে পাকিস্তান অধিকৃত কাশ্মীরসহ পুরো জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। অধুনা জম্মু ও কাশ্মীর রাজ্যে ২৪টি বিধানসভা আসন পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জন্য সংরক্ষিত ছিল।