পি চিদম্বরমের ফের জেল হেফাজত, চেয়ার, বালিশ সরানো হয়েছে; আদালতকে বললেন প্রাক্তন অর্থমন্ত্রীর আইনজীবী
জেলে আনা হচ্ছে পি চিদম্বরমকে (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ১৯ সেপ্টেম্বর : স্বস্তি পেলেন না প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম (Former union finance minister P Chidambaram)। ৩ অক্টোবর পর্যন্ত তাঁকে জেল হেফাজতের নির্দেশ দিল বিশেষ সিবিআই আদালত (Special CBI Court in Delhi)। এদিকে আজ আদালতে চিদম্বরমের আইনজীবী বলেন, তিহাড় জেলে চিদম্বরমের স্বাস্থ্য দ্রুত অবনতি ঘটছে। সিনিয়র অ্যাডভোকেট অভিষেক মনু সিংভি (Abhishek Manu Singhvi ) আদালতের কাছে চিদম্বরমের মেডিকেল পরীক্ষা (medical examination) করার জন্য আবেদন করেন। সিংভি বলেন, ৭৪ বছরের পি চিদম্বরম করোনারি আর্টারি ডিজ়িজ়, উচ্চ রক্তচাপসহ নানা সমস্যায় ভুগছেন। হেফাজতে নেওয়ার পর তাঁর ওজনও কমেছে।

আরেক আইনজীবী কপিল সিব্বল (Kapil Sibal) বলেন, "চিকিৎসক যা বলেছেন তা আমাদের কাছে গ্রহণযোগ্য। আমরা মেডিকেল পরীক্ষা চাইছি।" সিব্বলের অভিযোগ, জেলে চিদম্বরমকে বালিশ ও চেয়ার দেওয়া হয়েছিল। সেগুলি সরিয়ে দেওয়া হয়েছে। চিদম্বরমের সঙ্গে জেলে দুর্ব্যবহার (mistreated) করা হচ্ছে।" তিনি আরও বলেন, "চিদম্বরমকে বিছানায় বসতে বাধ্য করা হচ্ছে। যার ফলে তাঁর স্বাস্থ্যের অবস্থা আরও খারাপ হয়েছে।" যদিও সব শুনেও বিচারক অজয় কুমার কুহার (Special Judge Ajay Kumar Kuhar) চিদম্বরমকে মুক্তি ও তাঁর মেডিকেল পরীক্ষার নির্দেশ দেননি। বরং সিবিআই (CBI)-র যুক্তির পক্ষে মত দেন ও প্রবীন কংগ্রেস নেতার হেফাজতের মেয়াদ ৩ অক্টোবর পর্যন্ত বাড়িয়ে দেন। আরও পড়ুন :  Rajeev Kumar: পরোয়ানা ছাড়াই CBI চাইলে রাজীব কুমার-কে গ্রেফতার করতে পারে, জানিয়ে দিল আলিপুর আদালত

আইএনএক্স মিডিয়া (INX media case) মামলায় অভিযুক্ত পি চিদম্বরমের বিরুদ্ধে অভিযোগ যে অর্থমন্ত্রী থাকাকালীন তিনি একটি মিডিয়া সংস্থাকে ৩০৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগের অনুমতি দেওয়ার সময় সরকারি নিয়ম মানেননি। পাশাপাশি বিদেশি বিনিয়োগের অনুমিত দিয়ে ছেলে কার্তি চিদম্বরমের (Karti Chidambaram) সংস্থাগুলিকে সুবিধা পাইয়ে দিয়েছেন।