Omicron: আগুনের মতো হু হু করে ছড়িয়ে পড়তে পারে ওমিক্রন, জানালেন দিল্লির চিকিৎসক
Omicron (Photo Credit: File Photo)

দিল্লি, ৩০ ডিসেম্বর:  ওমিক্রন নিয়ে গোটা দেশ জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দক্ষিণ আফ্রিকায় আবির্ভূত করোনা ভাইরাসের এই নয়া প্রজাতি ডেল্টার চেয়ে অনেক বেশি মাত্রায় সংক্রমিত হতে পারে। ফলে ওমিক্রনের প্রভাবে গোটা বিশ্বে ফের সুনামি আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে। ওমিক্রনের প্রভাবে গোটা বিশ্বের পাশাপাশি যখন ভারত জুড়েও আতঙ্ক ছড়াচ্ছে, সেই সময় করোনার এই নয়া প্রজাতি নিয়ে মুখ খুললেন দিল্লির মৌলনা আজাদ মেডিকেল কলেজের চিকিৎসক নরেশ গুপ্তা।

মৌলনা আজাদ কলেজের চিকিৎসক জানান, বর্তমানে ভারতে যাঁরা ওমিক্রনে আক্রান্ত হচ্ছে, তাঁদের মধ্যে ৭০ শতাংশের শরীরে কোনও উপসর্গ নেই। তবে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনার এই প্রজাতি। একজনের শরীর থেকে অপরজনের মধ্যে কার্যত আগুনের মতো হু হু করে ছড়িয়ে পড়ছে ওমিক্রন। ফলে ওমিক্রনের জেরে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা থাকছে বলে জানান ওই চিকিৎসক।

 

আরও পড়ুন: Mamata Banerjee: কেন্দ্রের মাথা ব্যাথা কুম্ভ নিয়ে, গঙ্গাসাগর মেলা নিয়ে ভাবে না ওরা, ওমিক্রন আবহে তোপ মুখ্যমন্ত্রীর

নরেশ গুপ্তা আরও বলেন, একজন ওমিক্রনে আক্রান্ত হলে, তার পরবর্তীজন জানতেও পারছেন না তিনি সংক্রমিত হচ্ছে কি না। সবকিছু মিলিয়ে ওমিক্রন ডেল্টার মতো প্রাণঘাতী না হলেও, এর সংক্রমণের মাত্রা অনেক বেশি বলেই জানান দিল্লির এই চিকিৎসক।