INX Media Case: পি চিদাম্বরমের গ্রেফতারির সম্ভাবনা রয়েই গেল, সুপ্রিম কোর্টে দেশের প্রাক্তন অর্থমন্ত্রী জামিন মামলায় পরবর্তী শুনানি শুক্রবার
পি চিদাম্বরম। (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ২১ অগাস্ট: P Chidambaram Gets No Immediate Relief From Supreme Court। সারাদিনের তৎপরতা কাজে এল না। অযোধ্যা মামলায় ব্যস্ত প্রধান বিচারপতি রঞ্জন গগৈর কাছে সময় হল না পি চিদাম্বরমের জামিন সংক্রান্ত মামলার শুনানি শোনার। সংবাদমাধ্যমে প্রকাশ, অযোধ্যা মামলার শুনানি শেষেই বেরিয়ে যান প্রধান বিচারপতি। চিদম্বরমের আগাম জামিনের আর্জি ত্রুটিপূর্ণ বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট৷ সেই ত্রুটি সংশোধন করে প্রধানবিচারপতির কাছে মামলার ফাইল পাঠিয়েছেন চিদম্বরমের আইনজীবী৷ এমন খবরও প্রকাশিত হয়েছে।

আগামী শুক্রবার পরবর্তী শুনানি হবে। এর ফলে যে কোনও সময় INX মামলায় চিদাম্বরমের যে কোনও সময় গ্রেফতার হওয়ার সম্ভাবনা থাকছে। হাইকোর্টে প্রত্যাখাত হওয়ার পর আগাম জামিনের আবেদন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন চিদাম্বরম। তাঁর নামে ইতিমধ্যেই লুক আউট নোটিশ জারি করেছে ইডি। এর ফলে চিদাম্বরম বিদেশে যেতে পারবেন না।

গতকাল সন্ধ্যা থেকে সিবিআই-ইডি কর্তাদের তৎপরতায় একপ্রস্থ নাটকের পর চিদাম্বরমের গ্রেফতারি নিয়ে জোর জল্পনা শুরু হয়। দফায় দফায় চিদাম্বরম মামলা আজ শুনানির জন্য চেষ্টা করেছিলেন তাঁর আইনজীবীরা। কিন্তু কোনও চেষ্টাই কাজে এল না। বলাই যায়, এবার কার্যত নিখোঁজ চিদাম্বরমকে ধরতে মরিয়া চেষ্টা চালাবে সিবিআই, ইডি। সবার এখন প্রশ্ন বেপাত্তা থাকা চিদম্বরম এখন কোথায় আছেন? আরও পড়ুন-গ্রেফতারির মুখে দাঁড়ায়ে থাকা পি চিদম্বরমের পাশে দাঁড়ালেন রাহুল-প্রিয়াঙ্কা গান্ধী

মিডিয়ায় প্রকাশ  গতকাল, মঙ্গলবার সন্ধেয় দিল্লিতে গাড়ির চালক ও আপ্তসহায়ককে গাড়ি থেকে নামিয়ে দেন চিদাম্বরম। এর পর ফোন বন্ধ করে নিজেই গাড়ি চালিয়ে গোপন স্থানে চলে যান।

INX মিডিয়া মামলায় চিদম্বরমের বিরুদ্ধে মূল অভিযোগ, তিনি কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন, INX মিডিয়া কর্তৃপক্ষ বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে ৩০৫ কোটি টাকা পেয়েছিলেন। ওই পরিমাণ অর্থ আইএনএক্স মিডিয়াকে পাইয়ে দিতে কী ভূমিকা ছিল পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদম্বরমের, তা-ও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।