COVID-19: 'কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যুর পর দাহ করতে আলাদা কোনও শ্মশানঘাট বরাদ্দ নয়'
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

লুধিয়ানা, ২৬ জুলাই: কোভিড-১৯ (Coronavirus) আক্রান্ত রোগীর মৃত্যুর পর শেষকৃত্যের জন্য আলাদা করে কোনও শ্মশানঘাট বরাদ্দ করা হবে না। লুধিয়ানার ডেপুটি কমিশনার বারিন্দার কুমার শর্মা একথা স্পষ্ট করেন। পাশাপাশি তিনি এও জানিয়ে দেন, কোভিড রোগীর শেষকৃত্যে মানতে হবে নির্দিষ্ট সতর্কতামূলক নিয়মকানুন।

কাঠ কিংবা ইলেক্ট্রিক চুল্লি। যেকোনও উপায়েই দাহ করা যাবে। সেক্ষেত্রেও কোনওরকম নিয়মকানুন আলাদা করে প্রয়োগ করা হয়নি। এক্ষেত্রে ডেপুটি কমিশনার আরও জানান, "দেশের একাধিক প্রান্তে এবং পাঞ্জাবের অন্যান্য জেলায় কোভিড রোগীর দাহ করার জন্য কাঠের চুল্লি করা যেতে পারে।" নতুন এই নির্দেশিকা মত, কোভিড-রোগীর পরিবারের উপরই ছেড়ে দেওয়া হয়েছে পুরো বিষয়টি। তাদের ইচ্ছেমতই করোনা আক্রান্ত রোগীর দাহ করার কাজ সম্পন্ন হবে এবং আইন অনুসারে কোনও শ্মশানঘাট করোনা রোগীর মৃতদেহ দাহ করার আবেদন ফেরাতে পারবে না।

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টা অর্থাৎ ১ দিনে রাজ্যে মৃত্যু হয়েছে ৭০০জনেরও বেশি করোনা আক্রান্ত রোগীর। পাঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩,২১৮। সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪,১০২, সুস্থ হয়ে উঠেছেন ৮,৮১০ এবং ২৭ জুলাই পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০৬ জনের।