Heatwave: চড়চড়িয়ে বাড়ছে গরম; এখনই মিলছে না স্বস্তি, বাংলায় আর কতদিন তাপপ্রবাহ চলবে জানাল হাওয়া অফিস
Extreme Heatwave (Representational Image) (Photo Credit: ANI/ X)

দিল্লি, ২৩ এপ্রিল: প্রচণ্ড গরম থেকে খুব শিগগিরই মিলবে না স্বস্তি। আগামী ২৬ এপ্রিল পর্যন্ত তাপপ্রবাহ (Heatwave) চলবে দেশের বিভিন্ন প্রান্তে। এমনই জানাল আবহাওয়া দফতর (IMD)। হাওয়া অফিসের কথায়, আগামী ২৬ এপ্রিল পর্যন্ত ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং তামিলনাড়ুতে তাপমাত্রা ৪০ ডিগ্রি থাকবে। ৪০ ডিগ্রি থেকে সেই তাপমাত্রা ৪৩ পর্যন্ত পৌঁছে যেতে পারে বলেও আশঙ্কা। ফলে দেশের বিভিন্ন রাজ্যে আগামী কয়েকদিন তাপমাত্রা চড়চড়িয়ে বাড়বে বলে জানানো হয় আবহাওয়া দফতরের তরফে।

আরও পড়ুন: Heatwave: হু হু করে চড়ছে তাপমাত্রা, ৪৪-এ তপ্ত ওড়িশা; জারি সতর্কতা

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গের (West Bengal) মধ্যে দীঘা, মেদিনীপুর, বাঁকুড়া, আসানসোল এবং পানাগড়ের তাপমাত্রা সবচেয়ে বেশি থাকবে। বাংলার এই সব অঞ্চলে সোমবার তাপমাত্রা রেকর্ড করা হয় এমনভাবে, দেখুন...

সোমবার দীঘার তাপমাত্রা ছিল ৪০.৭, মেদিনীপুরের তাপমাত্রা ছিল ৪১.৭, বাঁকুড়ায় ছিল ৪১, আসানসোলে ছিল ৪১.৫ এবং পানাগড়েও ছিল ৪১.৫।

দেখুন হাওয়া অফিসের দেওয়া তথ্য...

 

পশ্চিমবঙ্গের পাশাপাশি ওড়িশা, উপকূলবর্তী অন্ধ্রপ্রদেশ এবং ইয়ানামেও তাপপ্রবাহ বয়ে যায় সোমবার। তামিলনাড়ুও সোমবার ছিল তপ্ত। ফলে তাপপ্রবাহের দুর্ভোগ আগামী আরও কয়েকদিন দেশের বিভিন্ন প্রান্তের মানুষকে সহ্য করতে হবে বলে জানানো হয় আবহাওয়া দফতরের তরফে।