Pakistan Bomb Blast: পাকিস্তানের পুলিশ ট্রাকে তালিবানের আত্মঘাতী বোমা হামলায় মৃত ৩, ভিডিয়ো

করাচি: পোলিও কর্মীদের (polio workers) নিরাপত্তা দানের (to protect) জন্য মোতায়েন পাকিস্তানি পুলিশের ট্রাকে (Pakistani police truck) আত্মঘাতী বোমা (suicide bomber) হামলা চালাল নিষিদ্ধ পাকিস্তানি তালিবান জঙ্গিদের (Pakistan taliban) সংগঠন সদস্যরা। এর ফলে মৃত্যু হল ২০ জনের। জখম হলেন ২০ জনেরও বেশি। বুধবার ঘটনাটি ঘটেছে বালুচিস্থান প্রদেশে (Balochistan province)।

সূত্রের খবর, এই হামলার ফলে কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে ২০ জনেরও বেশি। কোয়েট্টার বালেলি এলাকায় প্যারামিলিটারি কনস্টাবুলেরি ট্রাকে আক্রমণ চালায় হামলাকারীরা। যে প্যারামিলিটারি কনস্টাবুলেরি ট্রাকে করে নিরাপত্তারক্ষীরা পোলিও কর্মীদের নিরাপত্তা দিচ্ছিল।

কোয়েট্টা ডেপুটি ইনস্পেক্টর জেনারল অফ পুলিশ গুলাম আফজার মাহেসর এই হামলার কথা স্বীকার করে বলেন কমপক্ষে ২০ জন পুলিশকর্মী এই ঘটনা জখম হয়েছেন। জখম হয়েছেন তিনজন সাধারণ মানুষও। ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে কমপক্ষে ২৫ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে। আর এর ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে কম করে তিনটি গাড়ি।

ইতিমধ্যে এই ঘটনার দায়ভার গ্রহণ করেছে নিষিদ্ধ তেহেরিক-ই-তালিবান সংগঠন। ঘটনাটি ঘটেছে এই সংগঠনটি দু সপ্তাহে আগে সংঘর্ষবিরতি ঘোষণা করার ঠিক পরেই। সংগঠনটির পক্ষে দায়ী করা হয়েছেআফগানিস্তানে অগাস্ট মাসে হওয়া ওমর খুর্রাঅসানিনের মৃত্যুর বদলা হিসেবে।

ssssss