Mumbai Shocker: বন্ধুর ফোন চুরি রুখতে গিয়ে ছিনতাই বাজের ধাক্কায় চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু যুবকের
লোকাল ট্রেনের প্রতীকী ছবি (Photo Credit: PTI)

মুম্বই, ১১ নভেম্বর: চলন্ত ট্রেনের মধ্যে বন্ধুর ফোন চুরি হচ্ছে। দেখতে পেয়েই ছিনতাইবাজের হাত ধরে টেনেছিলেন যুবক। এদিকে সাত সকালে বড় দাঁও মারতে না পেরে বিরক্ত ছিনতাইবাজ ওই যুবককে ট্রেন থেকে ফেলে দিল। এর জেরে যুবকের মৃত্যু হয়েছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে রে রোড স্টেশনে (Reay Road station)। মৃত যুবকের নাম বিলাল শেখ (Bilal Shaikh)। বছর ২০-র বেলাল দুই তরুণীকে নিয়ে ভাসি স্টেশন থেকে ট্রেনে চড়েন। তাঁদের গন্তব্য ছিল হাজি আলি। রে রোড স্টেশন ট্রেন পৌঁছালে বিলাল দেখেন তাঁর সঙ্গে থাকা এক বন্ধুর হাত থেকে ফোন চুরির তালে রয়েছে এক যুবক। এর জেরেই তাঁকে চলন্ত ট্রেন থেকে ফেল দিল অভিযুক্ত।

এদিকে বিলালের মৃত্যুর ঘটনায় ততক্ষণে ট্রেনের মধ্যে হইচই পড়ে গিয়েছে। এই ঘটনার আট ঘণ্টার মধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে আবার পুরনো পাপী, তার বিরুদ্ধে চুরির অভিযোগ রয়েছে। বেশ কয়েকবার জেলের ঘানিও টেনেছে ধৃত। কয়েকদিন আগেই একই ঘটনা ঘটেছিল পশ্চিমবঙ্গের উলুবেড়িয়ায়। দিন ১৫ আগে আইফোন কেনেন বৈদ্যুতিন ইঞ্জিনিয়ার সৌরভ ঘোষ। তিনি ট্রেনে উঠেছিলেন সেই মোবাইল নিয়েই। সামনের করিডরে দাঁড়িয়ে ভিড় ট্রেনেই বন্ধুর সঙ্গে কথা বলছিলেন। আচমকাই তাঁর ফোনটি ছিনিয়ে নেয় ছিনতাইকারী। কোনওদিকে না তাকিয়ে টেকস্যাভি সৌরভ ছিনতাইকারীকে পাকড়াও করার চেষ্টা করছিলেন। এদিকে দামী ফো পেয়ে ততক্ষণে মরিয়া ছিনতাইকারী চলন্ত ট্রেন থেকে ধাক্কা মেরে সৌরভবাবুকে ফেলে দেয়। রেললাইনে পড়ে থাকা পাথরে ঘা খেয়ে জ্ঞান হারান ওই যুবক। পরে প্রত্যক্ষদর্শীরা তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। আরও পড়ুন-Mumbai Shocker: নাবালিকাকে ধর্ষণের পর গলা টিপে খুন করে রেললাইনে দেহ ফেলে গেল ধর্ষক, মুম্বইয়ে চাঞ্চল্য

বলা বাহুল্য, লোকাল ট্রেনে ভিড়ের দিক থেকে এগিয়ে রয়েছে বাণিজ্য নগরী মুম্বই। কোনও সময়ই সেখানে ট্রেনের ফাঁকা থাকে না। ভিড়ের চাপে সহযাত্রীকে বাঁচানোর তাগিদও বড়ই কম। তাই প্রতিদিনই ট্রেন থেকে পড়ে যাওয়া বা ফেলে দেওয়া ঘটনা মামুলি ব্যাপার হয়ে গিয়েছে। ট্রেনযাত্রীদের মধ্যে কে কবে মৃত্যুমুখে পড়বেন, তা যেমন আগে থেকে বোঝা সম্ভব নয়, তেমনই বাড়ি থেকে বেরিয়ে ফের ফিরবেন কি না তা-ও বলা সম্ভব নয়।