Karnataka: কর্ণাটকের কোভিড হাসপাতালে ঘুরছে শুয়োরের পাল, ভাইরাল ভিডিওর পরেই তদন্তের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
বি শ্রীরামুলু ও হাসপাতালের ছবি (Photo Credit: PTI/Twitter video)

বেঙ্গালুরু, ২০ জুলাই: কোভিড হাসপাতালে (COVID-19 Hospital) শুয়োরের দলের অবাধ বিচরণের ভিডিও ভাইরাল হতেই কড়া পদক্ষেপ করলেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু। ইতিমধ্যেই হাসপাতাল কর্তৃপক্ষকে গোটা ঘটনাটির তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। এমন অপ্রীতিকর ঘটনা যেন আর না ঘটে তানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে সতর্কও করেছেন তিনি। কোভিড হাসপাতালের ভিতরে অবাধে ঘুরছে একপাল শুয়োর! কর্নাটকের সরকারি হাসপাতালের এমনই একটি ভিডিও সামনে আসার পরে তা ভাইরাল হয়েছে। পাশাপাশিই সমালোচনা ও নিন্দার ঝড় বয়ে গেছে নেট দুনিয়ায়। প্রশ্ন উঠেছে, হাসপাতালে শুয়োর ঢুকল কীভাবে! এই পরিস্থিতিতে রোগীদের পরিচ্ছন্নতারই বা কি নিশ্চয়তা রয়েছে! এরপরেই পরিস্থিতি সামাল দিতে তড়িঘড়ি গুলবার্গের ওই হাসপাতাল পরিদর্শনে গিয়েছেন কালাবুরাগির জেলাশাসক।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনের পর হাসপাতাল চত্বরের সঠিক পরিচ্ছন্নতা বজায় রাখতে কর্মীদের নির্দেশ দেন জেলাশাসক বি শরৎ। বুধবারের একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে কর্নাটকের কালবুর্গি গুলবর্গা জেলার সরকারি কোভিড হাসপাতালের করিডর-জুড়ে একদল শুয়োর এমন ভাবে ঘুরে বেড়াচ্ছে, যেন এটা তাদেরই জায়গা। আশপাশের অনেকেই শুয়োরগুলিকে দেখলেও কারও কোনও হেলদোল নেই। ভিডিওটি দেখে রীতিমতো আঁতকে উঠেছেন নেটিজেনরা। পাশাপাশি কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু-ও দাবি করেছেন, কালবুর্গি হাসপাতালের ওই ভিডিওটি নাকি তিন বছরের পুরনো। কিন্তু একইসঙ্গে তিনি এ-ও বলেন, হাসপাতালে সব শুয়োরকে ধরা হয়েছে, এমনটা যাতে আর না হয় সে জন্য সব আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। শুয়োরের মালিকের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে। আরও পড়ুন-Indias COVID-19 Tally: একদিনে আক্রান্ত ৪০ হাজার ৪২৫ জন, সোমবার ভারতে করোনা রোগীর সংখ্যা ছাড়ালো ১১ লাখ

এই হাসপাতালেই দেশের প্রথম কোভিড রোগীর মৃত্যু হয়েছিল। ইতিমধ্যেই শুয়োরের মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের নির্দেশ দিয়েছেন কালাবুরাগির জেলাশাসক। এদিকে কোভিড হাসাপাতলের এমন পরিস্থিতি দেখে সরকার পক্ষকে কটাক্ষ করতে ছাড়েননি কর্ণাটকের কংগ্রেস বিধায়ক প্রিয়াঙ্ক কার্গে। তাঁর অভিযোগ সংশ্লিষ্ট এলাকার হাসপাতালের বেহাল দশা দীর্ঘদিনের। ভিডিওটি দেখার পর টুইটারে বিজেপিকে অভিনন্দন জানিয়েছেন ওই কংগ্রেস নেতা। লিখেছেন, কর্ণাটকের কল্যাণে বিজেপি দারুণ কাজ করছে। কালবুরাগির হাসপাতালেই দেশের প্রথম কোভিড রোগীর মৃত্যু হয়েছিল। আর সেখানেই ঘুরছে শুয়োরের পাল। এর থেকে আমরা কী শিক্ষা নেব?