Ravi Shankar Prasad: পাটনায় হেলিকপ্টারের ব্লেড ভেঙে বিপদের মুখে রবিশংকর প্রসাদ, অল্পের জন্য প্রাণরক্ষা
রবিশংকর প্রসাদের ফাইল ছবি (Photo Credits: IANS)

পাটনা, ১৮ অক্টোবর: মঙ্গল পাণ্ডে ও সঞ্জয় ঝা, এই দুই দলীয় নেতার সঙ্গে বিহারে নির্বাচনী প্রচারে গিয়ে বড়সড় বিপদের মুখে পড়েও কপাল জোড়ে বেঁচে গেলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ (Ravi Shankar Prasad)। কেন্দ্রীয় মন্ত্রীর বাহন হেলিকপ্টারটির ব্লেড ভেঙে যাওয়াতেই যত বিপত্তি। জানা গিয়েছে, ওই বিআইপি হেলিকপ্টারের ব্লেডডি এটি নির্মাণ সংস্থার সাইটের ওভারহেড তারে জড়িয়ে যাওয়াতেই সমস্যাটি ঘটে। এর জেরেই পাটনা বিমানবন্দরে দুর্ঘটনাটি ঘটে তবে অল্পের উপর দিয়ে। যদিও এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই। যদিও পাটনা বিমানবন্দরের তরফে এখনও কোনও অফিসিয়াল বিবৃতি এনিয়ে প্রকাশিত হয়নি। আইনমন্ত্রী রবিশংকর প্রসাদও বিষয়টি নিয়ে এখনও কিছু বলেননি।

সূত্রের খবর, শনিবার বিকেলে বিহারের বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচারের কাজে গিয়েছিলেন রবিশঙ্কর প্রসাদ। এর পর বিকেল চারটে নাগাদ কাজ শেষ করে পাটনায় ফিরছিলেন তিনি। হেলিকপ্টারে তাঁর সঙ্গে মঙ্গল পান্ডে এবং সঞ্জয় ওঝা ছিলেন। হেলিকপ্টার নিচে নামার সময় হেলিপ্যাড সংলগ্ন এলাকার কাছে থাকা কাঁটাতারে আটকে যায়। জানা গিয়েছে, একটি নির্মীয়মান বিল্ডিং কাঁটাতারে ঘেরাও করা ছিল। সেখানেই ওভারহেড ওয়ারিং-এ আটকে যায় হেলিকপ্টার। এর জেরে চপারের চারটি ব্লেডও ভেঙে যায়। মুহূর্তের জন্য নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পাইলট। বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু শেষ পর্যন্ত পাইলটের দক্ষতায় বেঁচে যায় হেলিকপ্টার। আরও পড়ুন-COVID-19 Vaccine Update: কোভিডের প্রতিষেধক স্পুটনিক ভি-এর পরীক্ষামূলক প্রয়োগের অনুমোদন পেল ডক্টর রেড্ডির ল্যাব

উল্লেখ্য, রবিশংকর প্রসাদ পাটনার লোকসভা সাংসদ। বিজেপির তরফে বিহারের বিধানসবা নির্বাচনের তরকা প্রচারক তিনি। যত বিহারের নির্বাচনী ভাগ্য নির্ণয়ের দিন এগিয়ে আসছে তত আরও বেশি করে প্রচারের কাজে ব্স্ত হয়ে পড়ছেন রবিশংকর প্রসাদ।