Vande Bharat Express : বন্দে ভারত এক্সপ্রেসে প্রস্রাব করতে উঠে মহা ফ্যাসাদে পড়লেন যুবক, লোকসান ৬ হাজার টাকা
Vande Bharat Express (Photo Credit Twitter)

ভোপাল : রেলস্টেশনে প্রস্রাব করতে বন্দে ভারত এক্সপ্রেসে উঠেছিলেন সিংরাউলির বাসিন্দা আবদুল কাদির। প্রসাব করে নামার আগেই ট্রেন ছুটতে শুরু করে, টের পাওয়া মাত্রই তিনি ট্রেন থেকে নামার জন্য গেটের দিকে দৌড়ে যান কিন্তু ততক্ষণে গেট লক হয়ে গিয়েছে।বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) গেটগুলি ট্রেন ছাড়া মাত্র লক হয়ে যায় তাই সেগুলি খোলা যায় না। যতক্ষণ পর্যন্ত ট্রেনের গতি কম ছিল, ততক্ষণ তিনি ট্রেনে থাকা টিটিকে ট্রেন থামানোর দাবি জানাতে থাকেন, কিন্তু ট্রেন থামানো যায়নি। এদিকে টিটিই বিনা টিকিটে চড়ার জন্য তাকে ১০২০ টাকা জরিমানা করেন। শুধু তাই নয়, অন্য যে ট্রেনে তার যাওয়ার কথা ছিল সেটি মিস হয়ে যাওয়ায় প্ল্যাটফর্মে তাঁর জন্য অপেক্ষা করতে থাকা তার পরিবার বিপদে পড়ে।

আরও পড়ুন : Manipur Viral Video: মণিপুরে মহিলার নগ্ন ভিডিয়ো ছড়ানো যাবে না, ট্যুইটার-সহ সোশ্যাল মিডিয়াকে নির্দেশ কেন্দ্রের

ওই যুবককে নামতে হয় উজ্জয়িনে কারণ বন্দে ভারত এক্সপ্রেসের এটাই প্রথম স্টপেজ। যুবককে ১০২০ টাকা জরিমানা করা হয়। এদিকে মিসড ট্রেনে বুক করা টিকিটের ভাড়া সহ প্রায় ৬ হাজার টাকা খরচ হয়েছে ওই যুবকের। ঘটনাটি ঘটেছে ১৫ জুলাই।

রেলওয়ের এক আধিকারিক জানান, ওদিন আবদুলের ট্রেন ছিল রাত নয়টায় সিংরাউলির উদ্দেশ্যে। এর আগে বিকেল ৫টা নাগাদ হায়দরাবাদ থেকে ভোপাল স্টেশনে পৌঁছেছিলেন তিনি। বন্দে ভারত এক্সপ্রেসে তাঁর দেওয়া কারণ অনুযায়ী তিনি প্রস্রাব করতে উঠেছিলেন। ভোপাল রেলওয়ে বিভাগের মুখপাত্র সুবেদার সিং বলেছেন, প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ট্রেনের ভিতরে প্রস্রাব করা নিয়মের পরিপন্থী।

ট্রেন দাঁড়ালে যাত্রীদের বারবার টয়লেট ব্যবহার না করার পরামর্শ দেওয়া হচ্ছে রেলওয়ের পক্ষ থেকে। তারপরও তিনি ট্রেনে উঠেছিলেন। শুধু জরুরি প্রয়োজনেই ট্রেন থামানো যাবে, কিন্তু জরুরি অবস্থা না থাকায় থামানো হয়নি। বরং এ ধরনের ক্ষেত্রে জরিমানার বিধান রয়েছে, যা বিধি মোতাবেক আরোপ করা হয়েছে।

দেখুন টুইট