Nawab Malik: ইডি জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক
Nawab Malik (Photo Credit: ANI)

মুম্বই, ২৩ ফেব্রুয়ারি: দাউদের কোম্পানির সঙ্গে যোগাযোগ ও অর্থ পাচার কাণ্ডে মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি-র অভিজ্ঞ নেতা নবাব মালিক (Nawab Malik)-কে গ্রেফতার করল ইডি (ED)। দীর্ঘ ৮ ঘণ্টার ম্যরাথন জেরার পর নবাব মালিককে গ্রেফতার করে জেলে নিয়ে যাওয়া হয়। মহারাষ্ট্রের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী নবাবের এই গ্রেফতারির পিছনে গভীর ষড়যন্ত্রের কথা বলছে মহারাষ্ট্রের শাসকর শিবির। শাহরুখ খানের ছেলে আরিয়ানের গ্রেফতারির বিরুদ্ধে বলা থেকে বিজেপি-র বিরুদ্ধে নানা ইস্যুতে সরব হওয়ায় নবাবকে ঘুর পথে ইডি-কে ব্যবহার করে গ্রেফতার করা হল বলে এনসিপি, শিবসেনা, কংগ্রেস নেতাদের অভিযোগ।

ইডি-র বক্তব্য হল, দাউদের সম্পত্তি কেনা সহ নানা আর্থিক তছরুপ ও অর্থপাচারের সঙ্গে যোগ রয়েছে নবাবের। শরদ পাওয়ারের দলের মুম্বইয়ের সভাপতি হলেন নবাব। আরও পড়ুন: জোর প্রচার করে হিজাব বিতর্কের মাঝে তামিলনাড়ুতে কেমন ফল হল বিজেপি-র

দেখুন টুইট 

নবাবের গ্রেফতারী নিয়ে মহারাষ্ট্র রাজনীতিতে ঝড় শুরু হয়েছে। মুম্বই, পুণে সহ রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন এনসিপি সমর্থকরা। ২০১৯ মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ৫৪টি আসনে জেতার পর এনসিপি প্রধান শরদ পওয়ারের শারীরিক অসুস্থতার পর  নবাব মালিক হয়ে ওঠেন দলের বড় মুখ।