LPG Price Slashed: বাজেটের আগে মধ্যবিত্তের জন্য সুখবর, রান্নার গ্যাসের দাম কমল সিলিন্ডার প্রতি ১০০ টাকা
এলপিজি সিলিন্ডার (Photo Credits: ANI)

কলকাতা, ১ জুলাই, ২০১৯: বাজেট পেশের আগেই মধ্যবিত্তের জন্য সুখবর নিয়ে  এলো মোদি সরকার। আজ থেকেই কমছে ভর্তুকিহীন(Non Subsidised)  সিলিন্ডারের(LPG) দাম।  সিলিন্ডার প্রতি ১০০.৫০ টাকা করে দাম কমছে। ৭৩৭.৫০ টাকা থেকে কমে হচ্ছে ৬৩৭ টাকা। অন্যদিকে, ভর্তুকিযুক্ত সিলিন্ডারের মূল্য দাঁড়াচ্ছে ৪৯৪.৩৫ টাকা। এক্ষেত্রে দাম কমেছে ৩ টাকা করে। আন্তর্জাতিক বাজারে এলপিজির মূল্যহ্রাসের জেরে এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

প্রকাশিত খবর অনুযায়ী, এব্যাপারে ইন্ডিয়ান অয়েল(Indian Oil) প্রেস রিলিজ প্রকাশ করেছে। তাতে যেমন আন্তর্জাতিক বাজারে মূল্য হ্রাসের কথা বলা হয়েছে, ঠিক তেমনই ডলারের নিরিখে টাকার মূল্যবৃদ্ধির কথাও উল্লেখ করা হয়েছে। ভর্তুকি যুক্ত সিলিন্ডারের মূল্য ৪৯৪.৩৫ টাকা। বাকি ১৪২.৬৫ টাকা সরকারের তরফে ভর্তুকি হিসেবে দেওয়া হবে।আরও পড়ুন,কিমের সঙ্গে হাত মিলিয়ে উত্তর কোরিয়ার মাটিতে পা রাখলেন ট্রাম্প

১ জুন এলপিজি সিলিন্ডারে দাম বেড়েছিল ৩.২৫ টাকা করে। সেই সময়ে বিরোধী দলগুলির তরফে প্রতিবাদ করা হয়েছিল। রাজ্যব্যাপী বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা ব্যানার্জি। কেন ভোটের পরে এলপিজির দাম বাড়ছে প্রশ্ন করেছিলেন তিনি।