Kozhikode Plane Crash: কোঝিকোড় বিমান দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু ১০ লাখ টাকা আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের
পিনারাই বিজয়ন(Photo Credits: ANI/File)

তিরুবন্তপুরম, ৮ অগস্ট: কেরালার কোঝিকোড় বিমান দুর্ঘটনায় (Kozhikode Plane Crash) মৃত যাত্রীদের পরিবার প্রতি ১০ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে ঘোষণা করেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। আজ কেন্দ্র থেকেও মৃত যাত্রীদের পরিবার প্রতি ১০ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করা হয়।

আজ অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী (Civil Aviation Minister Hardeep Singh Puri)। তিনি জানিয়েছেন, যে সব যাত্রীর আঘাত গুরুতর তাঁদের ২ লাখ টাকা করে দেওয়া হবে। যাদের কম আঘাত রয়েছে তাঁদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। আজ কারীপুর বিমানবন্দরে দুর্ঘটনাগ্রস্ত বিমান পরিদর্শনে আসেন মন্ত্রী।

আরও পড়ুন, লকডাউনে মিলল না অ্যাম্বুলেন্স, দুর্ঘটনায় আহত সন্তানকে নিয়ে ভ্যানে নিয়ে ঘুরলেন অসহায় বাবা

গতকাল বৃষ্টির কারণে কোঝিকোড় বিমানবন্দরের রানওয়েতে পিছলে গিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান (আইএক্স-১৩৪৪) বিমানটি ৩৫ ফুট নিচে পড়ে গিয়ে দু'টুকরো হয়ে যায়। শুক্রবার সন্ধে ৭.৪১ নাগাদ এই দুর্ঘটনা ঘটে। বিমান দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮, আহত ১২৭ জন হাসপাতালে চিকিৎসাধীন। বিমানটিতে ১৮০ জন যাত্রী এবং ৬ জন বিমান কর্মী ছিলেন। ১৪৯ জন যাত্রীকে গুরুতর অবস্থায় মালাপপুরম ও কোঝিকোড় জেলা হাসপাতালে ভর্তি করা হয়। ২২ জনের আঘাত গুরুতর। অন্যদিকে ২২ জনকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে। আজ ঘটনাস্থান পরিদর্শনে যান অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরী। তিনি বলেন, "আমরা ভাগ্যবান যে ১০ বছর আগে ম্যাঙ্গালোর বিমানবন্দরে যা ঘটেছিল সেটা এখানে হয়নি, বিমানে আগুন লাগেনি। তাই প্রাণহানি কম হয়েছে।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই দুর্ঘটনার দুঃখপ্রকাশ করেন ও সমস্তরকম সাহায্য করার কথা জানান।