Yasin Malik: ইয়াসিন মালিকের যাবজ্জীবন কারাদণ্ড, শ্রীনগরে পুলিশের সঙ্গে সংঘর্ষ বিচ্ছিন্নতাবাদী নেতার অনুগামীদের
Yasin Malik (Photo Credit: ANI/Twitter)

শ্রীনগর, ২৫ মে:  জঙ্গি সংগঠনকে অর্থ সাহায্যের অপরাধে যাবজ্জীবন সাজা পেলেন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক।  ইয়াসিন মালিকের (Yasin Malik) যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশের পর শ্রীনগরের মাইসিমা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।  পুলিশের (Police) সঙ্গে ইয়াসিন মালিকের সমর্থনকারীদের সংঘর্ষ শুরু হয় দফায় দফায়। বিক্ষোভকারীদের নিরস্ত করতে পুলিশকে শেষ পর্যন্ত টিয়ার গ্যাস ব্যবহার করতে হয়। যা নিয়ে গোটা এলাকায় ছড়িয়ে পড়ে উত্তেজনা।

জঙ্গিদের অর্থ সাহায্যের অভিযোগে সম্প্রতি দোষী সাবস্ত করা হয় জম্মু কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে।  ২৫ মে অর্থাৎ আজ সাজা ঘোষণা হয়। ইয়াসিন মালিককে মৃত্যুদণ্ড দেওয়া হোক বলে দাবি জানায় এনআইএ। এরপরই ফের মুখ খোলেন ইয়াসিন মালিক।

আরও পড়ুন:  Yasin Malik: 'সন্ত্রাসবাদীদের সঙ্গে যুক্ত প্রমাণিত হলে, রাজনীতি ছেড়ে দেব', বললেন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক

তিনি বলেন,  তিনি নিজের জন্য কিছু চাইবেন না। আদালতের সিদ্ধান্তকে মেনে নেবেন। শুধু তাই নয়, তাঁর বিরুদ্ধে যদি জঙ্গি সংগঠনে যুক্ত থাকার কোনও প্রমাণ মেলে, তাহলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। আদালতের সিদ্ধান্তকে মাথা পেতে নেবেন। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা যদি কোনওভাবে তাঁর সন্ত্রাসবাদে যুক্ত থাকার প্রমাণ পায়, তাহলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। এমনকী তাঁকে ফাঁসিতে ঝোলানোর সিদ্ধান্তও তিনি মেনে নেবেন বলে মন্তব্য করেন ইয়াসিন মালিক (Yasin Malik)।