Hizbul Mujahideen terrorist Arrested: বারামুলায় গ্রেফতার হিজবুল জঙ্গি জুনেইদ ফারুক
ভারতীয় সেনা (Photo Credits: IANS)

বারামুলা, ২২ ফেব্রুয়ারি: বারামুলায় (Baramulla) গ্রেফতার করা হল হিজবুল জঙ্গি (Hizbul Mujahideen) জুনেইদ ফারুককে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জাল পেতে হিজবুল জঙ্গি জুনেইদ ফারুক পণ্ডিতকে গ্রেফতার করল নিরাপত্তা বাহিনী। আজ শনিবার জুনেইদকে গ্রেফতার করা হয় বারামুলার তাপার পাট্টান থেকে।

জম্মু ও কাশ্মীরের একাধিক জঙ্গি নাশকতার সঙ্গে জড়িয়েছিল জুনেইদ ফারুক পণ্ডিতের নাম। টাইমস নাও-এর খবর অনুযায়ী জম্মু ও কাশ্মীরের (Jammu-Kashmir) বারামুলা রেঞ্জের ডিআইজি এম সুলেমান সংবাদমাধ্যমে বলেন, হিজবুল মুজাহিদিন জঙ্গি জুনেইদ ফারুক পণ্ডিতকে গ্রেফতার করেছেন জম্মু-কাশ্মীর পুলিস, সেনা ও সিআরপিএফ। ফারুককে ধরার জন্য তাপার পাট্টানে জাল পাতা হয়েছিল। ফারুকের কাছ থেকে একটি চিনা পিস্তল, ১৩ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে। তাকে জেরা করা হচ্ছে। আরও পড়ুন: Nirbhaya Case: নির্ভয়া কাণ্ডের দোষীদের ফাঁসির আগে পরিবারের সঙ্গে শেষবার দেখা করার তারিখ জানাতে বলল জেল কর্তৃপক্ষ

এদিকে, জম্মু ও কাশ্মীরের ডিআইজি দিলবাগ সিং (DIG Dilbag Singh) সংবাদমাধ্যমে জানিয়েছেন, শুক্রবার রাতে এক গুলির লড়াইয়ে খতম হয়েছে লস্কর জঙ্গি নাভেদ আহমেদ ভাট ও আকিব ইয়াসিন ভাট। উপত্যকায় একাধিক জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল ওই দুজন।দিলবাগ সিং আরও জানিয়েছেন, ২০২০ সালে মোট ১২টি অপারেশন চালানো হয়েছে। ওইসব অভিযানে ২৫ জঙ্গির মৃত্যু হয়েছে। এ ছাড়াও জঙ্গিদের সহযোগি হিসেবে ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে।