Jharkhand: সৎ ভাইঝিকে ধর্ষণের অপরাধে ৩০ বছরের সশ্রম কারাদণ্ড যুবকের
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

বোকারো, ৫ অগাস্ট: ২ মাস ধরে সৎ ভাইঝিকে (Niece) ধর্ষণের (Rape) অপরাধে ৩০ বছরের সশ্রম কারাদণ্ড হল এক যুবকের। ঝাড়খণ্ডের (Jharkhand) বোকারোর ঘটনা। বোকারো জেলার একটি স্থানীয় আদালত এই সাজা শুনিয়েছে। পুলিশ জানিয়েছে, সাজাপ্রাপ্ত যুবকের নাম আনসারি। গত বছর লকডাউনের কারণে ১৭ বছরের নির্যাতিতা মেয়েটির বাবা ও মা উত্তরপ্রদেশে আটকে পড়েন। সেই সুযোগে প্রায় ২ মাস ধরে মেয়েটির উপরে অত্যাচার চালায় ওই যুবক।

পকসো আদালতের বিশেষ বিচারক জনার্দন সিং ওই যুবককে ১ লাখ টাকা জরিমানাও করেছেন। আদালত অভিযুক্তকে পকসো আইনের ৬ ও ৮ নম্বর ধারায় অপরাধের জন্য দোষী সাব্যস্ত করে ৩০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়। আরও পড়ুন: Rishikesh: ঋষিকেশের গঙ্গায় সাঁতার কাটতে নেমে তলিয়ে গেলেন ৩ বন্ধু

বিশেষ সরকারি আইনজীবী এস কে ঝা জানিয়েছেন, লকডাউনের সময় মেয়েটি তার সৎ কাকার বাড়িতে থাকছিল। কারণ লকডাউন ঘোষণা হয়ে যাওয়াতে তার বাবা ও মা উত্তরপ্রদেশে আটকে পড়েন। একদিন আনসারি নামের যুবক মেয়েটিকে কোল্ড ড্রিঙ্কে মাদক মিশিয়ে খাইয়ে দেয়, এর পর তাকে ধর্ষণ করে। কাউকে জানালে খুনেরও হুমকি দেয়। এর পর থেকে প্রায়ই চলতে থাকে ধর্ষণ। বাবা-মা বাড়ি ফিরে মেয়েটি সব ঘটনা খুলে বলে। এর পর থানায় অভিযোগ দায়ের করা হয়।