Kashmir Encounter: কাশ্মীরে বড় সাফল্য বাহিনীর, দু'টি পৃথক এনকাউন্টারে নিকেশ জইশ কমান্ডার-সহ ৫ জঙ্গি
File Photo (Photo Credits: IANS)

শ্রীনগর, ৩০ জানুয়ারি: দু'টি পৃথক এনকাউন্টারে (Encounters) জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammed) কমান্ডার-সহ জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) নিকেশ পাঁচ জঙ্গি (Terrorist)। পুলিশ জানিয়েছে, গতকাল সন্ধ্যায় পুলওয়ামা এবং বুদগাম জেলায় সন্ত্রাস বিরোধী অভিযানের সময় দু'টি এনকাউন্টার হয়। তাতেই নিহত হয় পাঁচ জঙ্গি। নিহত জঙ্গিদের মধ্যে একজন জইশ-ই-মহম্মদ কমান্ডার জাহিদ ওয়ানি (Zahid Wani)।

কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার বলেছেন, "পাকিস্তানের মদতপুষ্ট নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা ও জইশ-ই-মহম্মদের পাঁচ জঙ্গি গত ১২ ঘন্টার মধ্যে দু'টি এনকাউন্টারে নিহত হয়েছে। নিহতদের মধ্যে রয়েছে জেইএম কমান্ডার জাহিদ ওয়ানি এবং একজন পাকিস্তানি। আমাদের জন্য এটা বড় সাফল্য।" আরও পড়ুন: Uttar Pradesh: উত্তরপ্রদেশে ১০০ আসনে লড়বে ওয়াইসির দলের জোট

পুলিশ জানিয়েছে, প্রথম এনকাউন্টারটি হয়েছে পুলওয়ামা জেলার নাইরা এলাকায়। সেখানে নিরাপত্তা বাহিনী ৪ জঙ্গিকে নিকেশ করেছে। কাশ্মীর জোন পুলিশ টুইট করে জানিয়েছে, অস্ত্র ও গোলাবারুদ সহ অপরাধমূলক সামগ্রী উদ্ধার করা হয়েছে। বুদগামের চর-ই-শরিফ এলাকায় দ্বিতীয় এনকাউন্টারে নিকেশ হয় এক জঙ্গি। তার কাছ থেকে একটি একে-৫৬ (AK 56) রাইফেল-সহ অপরাধমূলক সামগ্রী উদ্ধার করা হয়েছে।