Uttar Pradesh: উত্তরপ্রদেশে ১০০ আসনে লড়বে ওয়াইসির দলের জোট
Asaduddin Owaisi (Photo Credits: IANS)

লখনউ, ২৯ জানুয়ারি: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বাবু সিং কুশওয়াহার দলের সঙ্গে জোট গড়ে একশোটি আসনে লড়তে চলেছে আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) -র AIMIM। তাদের জোটের নাম রাখা হয়েছে ভাগিদারী সঙ্কল্প মোর্চা (Bhagidari Sankalp Morcha)। লখনউ (Lucknow)-য়ে আসাদউদ্দিন ওয়াইসি জানালেন, ভাগিদারী সঙ্কল্প মোর্চা উত্তরপ্রদেশের ৪০৩টি আসনের মধ্যে ১০০টি আসনে লড়বে।

ওয়াইসি আগেই জানিয়েছিলেন, ইউপি-তে তাদের জোট ক্ষমতায় এলে তার কুশওয়াহা প্রথম আড়াই বছর মুখ্যমন্ত্রী হবেন, তারপরের আড়াই বছর মুখ্যমন্ত্রী হবেন কোনও দলিত নেতা। তাদের জোট ক্ষমতায় এলে তিনজন উপমুখ্যমন্ত্রী থাকবেন, যার মধ্যে একজন থাকবেন মুসলিম ও বাকি দুইজন অনগ্রসর সম্প্রদায়ের প্রতিনিধি। হায়দ্রাবাদের সাংসদ ওয়াইসি যার দলের সঙ্গে জোট বেঁধে উত্তরপ্রদেশের ভোটে লড়ছেন সেই বাবু সিং কুশওয়াহা ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। ওয়াইসিরক দল মূলত বিজেপি বিরোধী ভোটেই ভাগ বসাবে বলে মনে করা হচ্ছে। কারণ তাঁর দলের ভোটব্যাঙ্ক মূলত সংখ্যলঘু সম্প্রদায়ের। আরও পড়ুন: পুরনো কোচ নতুন করে সাজিয়ে তৈরি হচ্ছে 'কোচ রেস্তোরাঁ', উদ্যোগ ভারতীয় রেলের

দেখুন টুইট

হায়দ্রাবাদ লোকসভা কেন্দ্র থেকে টানা চারবার বিপুল ভোটে জিতলেও রাজ্যের বাইরে তার দলকে সেভাবে প্রতিষ্ঠা করতে পারেননি ওয়েইসি। যদিও কখনও বিহার, কখন পশ্চিমবাঙলায় বিধানসভা নির্বাচনে দলের প্রার্থী দাঁড় করিয়েছেন। তবে বাঙলায় একেবারেই ব্যর্থ হন ওয়াইসি।