Puri Jagannath Temple: করোনা রুখতে কড়া পদক্ষেপ পুরীর জগন্নাথ মন্দিরে
Photo Source: Wikimedia Commons

কলকাতা, ১৬ মার্চ: করোনাভাইরাস (Coronavirus) নিয়ে চরম সতর্ক বেলুড় মঠ। সংক্রমণ এড়াতে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। বেলুড় মঠের প্রেসিডেন্ট মহারাজের সঙ্গে সাক্ষাতে নিষেধাজ্ঞা জারি হয়েছে। এবার সেই পথেই এগোচ্ছে পুরীর জগন্নাথ মন্দির। সোমবার সকালে ভুবনেশ্বরে (Bhubaneswar) একজন সিওভিআইডি-১৯ (COVID-19) পজিটিভ রোগীর সন্ধান মিলেছে। দেশজুড়ে যখন করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে, তখন এই প্রথম ওড়িশায় মারণ রোগে আক্রান্তের সন্ধান মিলেছে। এরপরই দর্শনার্থীদের জন্য একাধিক নতুন নিয়ম লাগু করল পুরীর জগন্নাথ মন্দির  (Puri Jagannath Temple)।

পুরীর জগন্নাথ মন্দিরে ঢুকতে গেলে মেনে চলতে হবে বেশ কয়েকটি নিয়ম। । যারা যারা মন্দির দর্শনে আসবেন, সকলকে নিজের স্বাস্থ্য সংক্রান্ত তথ্য দিতে হবে মন্দির কর্তৃপক্ষকে। লাইনে দাঁড়িয়ে ভগবান দর্শনের সময় দু'জনের মধ্যে কমপক্ষে ১ মিটার দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া লাইনে সঠিকভাবে দাঁড়িয়ে শান্তি বজায় রেখে জগন্নাথ দর্শনের নির্দেশ দেওয়া হয়েছে। আরও পড়ুন: Coronavirus Outbreak: করোনাভাইরাসের দাপট রুখতে হাইওয়ের পাশে বিক্রি হচ্ছে গোমূত্র-গোবর 

দেশজুড়ে করোনা সংক্রমণ রুখতে একের পর এক মন্দির বন্ধ করা হচ্ছে। কারণ জমায়েতের মধ্য দিয়েই রোগ ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। যার জেরে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোনোর ক্ষেত্রেও বিধিনিষেধ জারি করা হয়েছে।