Uttarakhand: ধস নেমে বন্ধ পথ, মৃতদেহ কাঁধে ৮ ঘণ্টায় ২৫ কিলোমিটার পথ পাড়ি আটিবিপি জওয়ানদের(দেখুন ভিডিও)
৮ ঘণ্টা ধরে মরদেহ বইছে আইটিবিপির জওয়ানরা (Photo Credits: ANI)

দেরাদুন, ২ সেপ্টেম্বর: মুনসিয়ারি পৌঁছাতে এক স্থানীয়র মৃতদেহ কাঁধে নিয়ে ৮ ঘণ্টায় ২৫ কিমি পথ পাড়ি দিল ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ। তারপর ৩০ আগস্ট মৃতব্যক্তির পরিজনদের হাতে দেহ তুলে দেয় ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ। পিথোরাগড়ের প্রত্যন্ত গ্রাম সুনি থেকে ওই মরদেহ কাঁধে করে মুনসিয়ারিতে পৌঁছেছে। আইটিবিপির তথ্য বলছে পাহাড় থেকে পাথর গড়িয়ে পড়ায় ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। টানা বৃষ্টিতে উত্তরাখণ্ডে ভূমিধস শুরু হয়, এর জেরে রাস্তা বন্ধ হয়ে যায়। কেদারনাথ বদ্রীনাথগামী জাতীয় সড়কও এই বিপত্তি থেকে রেহাই পায় না। গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ডের (Uttarakhand) দেরাদুন, পিথোরাগড়, ভাগেশ্বর, চামোলি, নৈনিতাল, তেহরি, পাউরি, রুদ্রপ্রয়াগ জেলা।

এই পরিস্থিতিতে পাহাড় থেকে পাথর গড়িয়ে পড়ায় এই ব্যক্তি প্রাণ হারিয়েছেন। প্রাকৃতিক দুর্য়োগের কারণে রাস্তা জায়গায় জায়গায় বন্ধ। তাই মৃতদেহ পরিজনদের কাছে পৌঁছে দিতে ২৫ কিলোমিটার দুর্গম পথ হেঁটেই পাড়ি দিল ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের দল। ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়েছে। আরও পড়ুন-Dr Kafeel Khan: ‘করোনাযোদ্ধা হিসেবে কাজ করতে চাই’, মধ্যরাতে মথুরা জেল বেরিয়ে বললেন ডাক্তার কাফিল খান

মরদেহ নিয়ে চলেছেন ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ

গত ২৭ আগস্ট মৌসম ভবনের পূর্বাভাস ছিল আগামী কয়েকদিনে মধ্য ও উত্তর ভারতের বিস্তীর্ণ অংশে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত ১২০ বছরে এই প্রথম আগস্টে ভারতে প্রয়োজনের তুলনায় ২৭ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে।