Suspension of International Flights: ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ল আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী উড়ানে নিষেধাজ্ঞা
প্রতীকী ছবি(Photo Credit: ANI)

নতুন দিল্লি, ২৩ মার্চ: আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী উড়ানে (International commercial passenger flights) নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ল। তবে, ডিজিসিএ (DGCA) জানিয়েছে, কর্তৃপক্ষের অনুমতিতে বাছাই রুটে আন্তর্জাতিক নির্ধারিত ফ্লাইটের অনুমতি দেওয়া যেতে পারে। সারাদেশে প্রতিদিন করোনা সংক্রমণ বাড়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশেষত ছয়টি রাজ্যে- মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্নাটক, গুজরাত, ছত্তিশগড় এবং তামিলনাড়ুতে সংক্রমণ বেড়েছে।

করোনার সংক্রমণের কারণে গত বছরের ২৩ মার্চ থেকে আন্তর্জাতিক বিমান চলাচল স্থগিত করা হয়েছিল। বিমান চলাচলের নিয়ন্ত্রক অবশ্য বলেছে যে পরিস্থিতি নির্ভর করে নির্বাচিত রুটে আন্তর্জাতিক নির্ধারিত ফ্লাইটের অনুমতি দেওয়া যেতে পারে। স্থগিতাদেশের মধ্যেই গত বছরের মে মাস থেকে বন্দে ভারত মিশনের অধীনে এবং জুলাই মাস থেকে নির্বাচিত দেশগুলির মধ্যে এয়ার বাবল ব্যবস্থাপনার অধীনে বিশেষ আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। আরও পড়ুন: Fuel Home Delivery: পাম্পে যাওয়ার প্রয়োজন নেই, অ্যাপের মাধ্যমে অর্ডার দিলেই জ্বালানির হোম ডেলিভারি

আমেরিকা,ব্রিটেন, সংযুক্ত আরব আমিরশাহি, কেনিয়া, ভুটান এবং ফ্রান্স সহ বেশ কয়েকটি দেশের সঙ্গে ভারত এয়ার বাবল প্যাক্ট তৈরি করেছে।