Indrani Mukerjea: জেলের ভিতরেই ৪ বছরে ৪০০ লিটার জল জমিয়েছেন শিনা বোরা হত্যাকাণ্ডে অভিযুক্ত ইন্দ্রাণী মুখার্জি! কিন্তু কেন!
ইন্দ্রাণী মুখার্জি (Photo Credit: PTI/File)

মুম্বই, ১৯ নভেম্বর: ২০১৫ সালে নিজের মেয়ে শিনা বোরা (Sheena Bora) হত্যাকাণ্ডে অভিযুক্ত হয়ে গ্রেফতার হন ইন্দ্রাণী মুখার্জি (Indrani Mukerjea)। তারপর টানা ৪ বছর জেলই তার একমাত্র ঠিকানা। সম্প্রতি খবর, প্রতি সপ্তাহে ২০ লিটার করে জল জমিয়ে আসছেন তিনি। এভাবেই ধীরে ধীরে তিনি জমিয়ে ফেলেছেন ৪০০ লিটার জল (Water)। এই জল নাকি সঞ্চয় করে রাখছেন তিনি। এর কারণ হিসেবে যদিও তিনি জানিয়েছেন ব্যক্তিগত দরকারেই নাকি এমন উদ্যোগ নিয়েছেন তিনি।

প্রতি সপ্তাহে ২০ লিটার জলের জন্য ১২০ টাকা খরচ করছেন তিনি। এই কাজে তাকে আইনত বাধাও দিতে পারছেন না জেল কর্তৃপক্ষ। তবে, INX মিডিয়ার প্রাক্তন ডিরেক্টরের এই কাণ্ডে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে মুম্বইয়ের (Mumbai) বাইকুল্লার মহিলা জেলে। ২০১২ সালে প্রথম পক্ষের মেয়ে শিনা বোরাকে খুনের অভিযোগে গ্রেফতার হন তিনি ও তার তৃতীয় স্বামী মিডিয়া ব্যারন পিটার মুখোপাধ্যায় (Peter Mukerjea)। ২০১৭ সালে এক বন্দি-মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে বাইকুল্লা জেল। সেক্ষেত্রে অভিযোগ ছিল, তাঁর নেতৃত্বে জেলে ভাঙচুর চালায় প্রায় দু'শো বন্দি। আরও পড়ুন: Earthquake In Delhi: নেপাল সীমান্তকে এপিসেন্টার করে ফের ভূমিকম্পে কাঁপল রাজধানী

টাইমস নাও-এর খবর অনুযায়ী, প্রতি মাসে ₹৪ হাজার মাসিক খরচ পান ইন্দ্রাণী। যার অধিকাংশ জল কিনতেই খরচ করেন তিনি। হাইপ্রোফাইল আসামী হওয়ায় নিজের কক্ষ ভাগ করতে হয় না তাঁকে। এই প্রসঙ্গে জেল (Jail) কর্তৃপক্ষের মত, এভাবে জল সঞ্চয় কোনওমতেই নিরাপত্তার জন্য আশঙ্কার নয়।