IAF Mi-17V5 Helicopter Crash: কপ্টার বাঁচিয়ে শৌর চক্র প্রাপ্ত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংও ছিলেন দুর্ঘটনাগ্রস্থ কপ্টারে
IAF helicopter crashed near Coonoor with CDS Gen Bipin Rawat onboard (Photo Ctredits: PTI/ANI)

কুন্নুর (তামিলনাড়ু), ৮ ডিসেম্বর: মিলিটারি চপার দুর্ঘটনায় গুরুতর আহত ইন্ডিয়ার এয়ার ফোর্সের গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Air Force’s Group Captain Varun Singh)। এ বছর স্বাধীনতা দিবসে (Independence Day) শৌর চক্র (Shaurya Chakra) পেয়েছিলেন বরুণ সিং। ২০২০ সালে এরিয়াল এমার্জেন্সিতে এলসিএ তেজস হেলিকপ্টারকে রক্ষা করেছিলেন বরুণ সিং। এই বিরত্বের জন্যই তাঁকে শৌর চক্র সম্মানে সম্মানিত করা হয়েছিল। এদিন বুধবার বেলা ১টার কিছু আগে নীলগিরির একটি চা বাগানের উপর ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই- ১৭ ভি- ৫ হেলিকপ্টার।

কৃষ্ণস্বামী নামে কুন্নুরের এক বাসিন্দা জানিয়েছেন, প্রথমেই একটি বিকট আওয়াজ পান তিনি। আওয়াজে চমকে উঠে ঘর থেকে বেরোতেই তাঁর চোখে পড়ে একটি হেলিকপ্টার ধাক্কা মারল একটি গাছে। ধাক্কার অভিঘাতে মুহূর্তে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। আগুনের গোলার মতো তা ধাক্কা মারে আরও একটি গাছে। কৃষ্ণস্বামীর দাবি, এই ঘটনা দেখে তাঁরা হেলিকপ্টারের দিকে ছোটেন। যখন সেখানে পৌঁছন, দেখতে পান কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তাঁদের দেহের সিংহভাগই অগ্নিদগ্ধ। এর পরই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন সকলে। আসে দমকল। আরও পড়ুন: হেলিকপ্টার দুর্ঘটনায় সিডিএস বিপিন রাওয়াত-সহ ১৩ জনের মৃত্যু, জানাল বায়ুসেনা

দেখুন টুইটার

প্রসঙ্গত, এই দুর্ঘটনাই প্রয়াত হন ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক তথা চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়াত। এই কপ্টারে ছিলেন সস্ত্রীক সিডিএস এবং আরও কয়েকজন সেনা আধিকারিক। বায়ুসেনা সূত্রে খবর, মৃত ১৩ জনের মধ্যে রয়েছেন সস্ত্রীক বিপিন রাওয়াত।