Covid-19: কোভিড লাফিয়ে দেশে দৈনিক সংক্রমণ বেড়ে সাড়ে ৮ হাজারের কাছে, সক্রিয় আক্রান্ত ৪০ হাজার ছাড়াল
COVID 19 In China (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ১১ জুন: দেশে করোনা নিয়ে চিন্তা এবার উদ্বেগে পরিণত হল। সাড়ে ৭ হাজার থেকে একদিনের মধ্যে ভারতে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা সাড়ে ৮ হাজারের কাছাকাছি চলে গেল। দৈনিক করোনা সংক্রমণের হার বাড়ল ২.৪১ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে দৈনিক ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৮ হাজার ৩২৯ জন আক্রান্ত হয়েছেন। যেখানে গত শুক্রবারের হিসেবে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ৫৮৪ জন। মানে একদিনে দৈনিক আক্রান্তের সংখ্যা লাফিয়ে বেড়ে হয়েছে ৮০০ জন। ক দিন আগেও দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজারের নিচে ছিল।

তবে দৈনিক আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়লেও দৈনিক মৃত্যু ১০ জনের মধ্যে থাকল। দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৩২৭ জন। দেশে করোনার কারণে মোট মৃত্যুর সংখ্যা সরকারী হিসেবে ৫ লক্ষ ২৪ হাজার ৭৫৭ জন। দেশে সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪০ হাজার ৩৭০ জন। দেশে মোট করোনা পজেটিব কেস বেড়ে হয়েছে ০.০৯ শতাংশ। তবে এত চিন্তার খবরের মাঝেও স্বস্তি হল গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪২১৬ জন। দেশে করোনায় মোট সুস্থতা ৪ কোটি ২৬ লক্ষ ৪৮ হাজার ছাড়াল। আরও পড়ুন:  'পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?; হাওড়ায় হিংসার ঘটনায় কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

দেশে সাপ্তাহিক কোভিড সংক্রমংণের হার ১.৭৫%। এই সময়ের মধ্যে ৩ লক্ষ ৪৪ হাজার ৯৯৪টি করোনার নমুন পরীক্ষা করা হয়েছে। দেশে করোনার মোট ৮৫ কোটি ৪৫ লক্ষাধিক নমুনা করা হয়েছে এতদিন। করোনা নিয়ে উদ্বেগের মাঝে টিকাকরণের গতি বাড়ছে। দেশের ১৯৪.৯২টি টিকাকরণ করা হয়েছে। বয়:সন্ধিকালের সাড়ে ৩ কোটি বেশি জনকে কোভিড টিকার প্রথম ডোজ দেওয়া হয়ে গিয়েছে।