Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৩,৩৭১, মৃত্যু ৮৯৫ জনের
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৬ অক্টোবর: ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হলেন ৬৩ হাজার ৩৭১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ৭০ হাজার ৪৬৯ জন। তার মধ্যে ৮ লাখ ৪ হাজার ৫২৮ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৫৩ হাজার ৭৮০ জন। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ১৬১ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare)।

আইসিএমআর জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৯ কোটি ২২ লাখ ৫৪ হাজার ৯২৭টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে গতকাল ১০ লাখ ২৮ হাজার ৬২২টি নমুনা পরীক্ষা হয়েছে।আরও পড়ুন: Fact Check: দেশের সমস্ত মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২ লাখ ২০ হাজার টাকা করে জমা দিচ্ছে কেন্দ্র? জানুন আসল সত্যি

বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯১ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে। আর বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ২ হাজার। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২২ হাজার ৭১৭ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।