Coronavirus Cases In India: ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত ১৮,৩২৭ জন, মৃত্যু ১০৮ জনের
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৬ মার্চ: ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ১৮ হাজার ৩২৭ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০৮ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪ হাজার ২৩৪ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১১ লাখ ৯২ হাজার ৮৮। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ১ লাখ ৮০ হাজার ৩০৪ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৮ লাখ ৫৪ হাজার ১২৮ জন। করোনায় দেশে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৬৫৬ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

আইসিএমআর জানিয়েছে, ৫ মার্চ পর্যন্ত দেশে মোট ২২ কোটি ৬ লাখ ৯২ হাজার ৬৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গতকাল মোট ৭ লাখ ৫১ হাজার ৯৩৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে মোট ১ কোটি ৯৪ লাখ ৯৭ হাজার ৭০৪ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। আরও পড়ুন: 75 Years of India's Independence: ২০২২ সালে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি, কর্মসূচি ঠিক করতে নরেন্দ্র মোদির নেতৃত্বে ২৫৯ সদস্যের কমিটি গঠন কেন্দ্রের

এদিকে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৬৬ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৯১ হাজার। শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৬৬ লাখ ৬০ হাজার ১৮৬ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৯১ হাজার ৩০২ জনের। সুস্থ হয়েছেন ৯ কোটি ২২ লাখ ৭৪ হাজার ২৮ জন।