Illegal guns and ammunition factory in Bihar: ভোটের আগে বিহারে অস্ত্র কারখানার হদিশ! বাজেয়াপ্ত বন্দুক তৈরির সরঞ্জাম, গ্রেফতার ৫

লোকসভা নির্বাচনের আগে খোদ বিজেপি-জেডিইউ শাসিত রাজ্য বিহারে উদ্ধার হল অস্ত্র কারখানা। ঘটনাটি ঘটেছে ইটাহারি পুলিশ স্টেশন এলাকার লাক্সমিনিয়া গ্রামে। জানা যাচ্ছে সাহারসা পুলিশ বেশ কয়েকদিন ধরেই খবর পাচ্ছিল যে এই এলাকায় একটি অস্ত্র কারখানা (Mini Gun Factory) রয়েছে। সেই কারণে গোপনে তদন্ত চালাতে গিয়ে দেখে একজনের বসতবাড়ি পরিণত হয়েছে অস্ত্র কারখানায়।

তারপরেই বৃহস্পতিবার অভিযান চালানো হয় ওই বাড়িতে। তারপরেই চক্ষু চড়কগাছ পুলিশের। পুলিশ প্রশাসনের নাকের ডগায় তৈরি হয়েছে ছোটোখাটো অস্ত্র কারখানা। উদ্ধার হয় বেশ কয়েকটি বন্দুক, কার্তুজ এবং বন্দুক বানানোর সরঞ্জাম। গ্রেফতার হয় পাঁচজন। বাকিরা পালিয়ে যায়। বাড়ির মালিক নিখোঁজ। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

সাহারসা পুলিশ সুপার জানিয়েছেন, কারখানা থেকে উদ্ধার হয়েছে ১১টি অবৈধ বন্দুক এবং ১৫২টি কার্তুজ। এই এলাকা থেকে মূলত পড়শি রাজ্যগুলিতে অস্ত্র পাচার করা হত। আর এই ব্যবসায় যুক্ত রয়েছে আরও অনেকে। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। যদিও ভোটের আগে বিহারে এরকম কারখানা আরও আছে বলে মনে করছে রাজ্য পুলিশ প্রশাসন।