Howrah-New Delhi Train Tickets: পুনরায় বুকিং চালু হওয়ার ১০ মিনিটের মধ্যে বিক্রি হয়ে গেল হাওড়া-নয়াদিল্লির স্পেশাল ট্রেন টিকিট
ভারতীয় রেল (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১১ মে: আইআরসিটিসি-র বুকিং শুরুর ১০ মিনিটের মধ্যেই পুরোপুরি বিক্রি হয়ে গেল হাওড়া-নয়াদিল্লির ট্রেন বুকিং (Howrah-New Delhi Train Tickets)। থ্রি এসির টিকিট ১০ মিনিটের মধ্যে পুরোপুরি বুকিং হয়ে যায়। প্রযুক্তিগত সমস্যার কারণে আইআরসিটিসি-র অফিসিয়াল ওয়েবসাইট, irctc.com সন্ধে ৬ টা থেকে পুনরায় চালু হয়। প্রায় ১৫ টি স্পেশাল ট্রেনের বুকিং আবার শুরু হয়।

এর আগে বেলা ১১ টা থেকে অনলাইন বুকিংয়ের কাজ শুরু হওয়ার কথা ছিল। আইআরসিটিসি এর কারণে লোকজনের ক্ষোভের মুখোমুখি হয়েছিল। প্রযুক্তিগত সমস্যার কারণে লোকজনের অসুবিধার সম্মুখীন হওয়ার পরে, রেলপথ মন্ত্রক এক বিবৃতিতে জানায়, “স্পেশাল ট্রেন সম্পর্কিত তথ্য ভারতীয় রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) ওয়েবসাইটে দেওয়া হয়। ট্রেনের টিকিটের বুকিং অল্প সময়ের মধ্যে পাওয়া যাবে। অনুগ্রহপূর্বক অপেক্ষা করুন। অসুবিধার জন্য দুঃখিত।”

আরও পড়ুন, যাত্রীবাহী ট্রেনে যাত্রীদের খাবার-কম্বল সরবরাহ করা হবে না, একগুচ্ছ নীতি-নির্দেশিকা IRCTC-র

রবিবার, সরকার ট্রেনের টিকিট বুকিংয়ের ঘোষণা করে। মন্ত্রণালয় জানিয়েছে, নিয়মিত যাত্রী পরিষেবা ধীরে ধীরে ১২ মে থেকে পুনরায় চালু করা হবে। রেলপথ ১৫ টি রুটে বিশেষ শীতাতপ নিয়ন্ত্রিত ট্রেন পরিচালনা করবে। এই সমস্ত ট্রেন নয়াদিল্লি থেকে ছাড়বে। রাজধানী থেকে ছেড়ে আসা ট্রেনগুলি গন্তব্যে পৌঁছে যাত্রীদের নিয়ে আবার ফেরত আসবে।

যাত্রীদের ট্রেনগুলির নির্ধারিত ছাড়ার ৯০ মিনিট আগে স্টেশনগুলিতে পৌঁছাতে হবে। আইআরসিটিসি ১৫ টি শীতাতপ নিয়ন্ত্রিত ট্রেনে ভ্রমণকারী যাত্রীদের খাবার, কম্বল এবং বিছানা সরবরাহ করবে না। রেলস্টেশনে আসা সমস্ত যাত্রী স্টেশন চত্বরে প্রবেশের আগে তাপমাত্রা স্ক্রিনিং করা হবে।

করোনাভাইরাস লকডাউনের মোকাবিলায় দেশব্যাপী লকডাউনের মধ্যে ২৫ মার্চ ট্রেন পরিষেবা স্থগিত করা হয়েছিল। ১ মে থেকে জাতীয় ট্রান্সপোর্টারও আটকে পড়া অভিবাসী শ্রমিক, শিক্ষার্থী, তীর্থযাত্রী ও পর্যটকদের পরিবহনের জন্য শ্রমিক বিশেষ ট্রেন চালানো শুরু করেছে।