Indian Railway: যাত্রীবাহী ট্রেনে যাত্রীদের খাবার-কম্বল সরবরাহ করা হবে না, একগুচ্ছ নীতি-নির্দেশিকা IRCTC-র
Indian Railways (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ১১ মে: ১১ মে বিকেল ৪টে-র পরিবর্তে সন্ধে ৬টা থেকে শুরু যাত্রীবাহী ট্রেনের টিকিট বুকিং www.irctc.co.in. এ টিকিট বুকিং করা যাবে । ১৫ মে থেকে যাত্রীবাহী ট্রেন (Passenger train) চালু হতে চলেছে। নয়াদিল্লি (New Delhi) থেকে ১৫ টি এসি ট্রেন চলবে। সেই যাত্রীবাহী ট্রেনের যাত্রীদের মানতে হবে একগুচ্ছ নীতি-নির্দেশিকা। আরও পড়ুন: Bois Locker Room: নিজেকে গণধর্ষণের কথাই কী বলেছিল ছাত্রীটি? তদন্তের পর চাঞ্চল্যকর তথ্য পুলিশের হাতে 

নির্ধারিত সময়ের ৯০ মিনিট আগে স্টেশনে পৌঁছতে হবে। ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, যেসমস্ত যাত্রীরা ট্রাভেল করবেন তাদের প্রত্যেককে আরোগ্য সেতু অ্যাপটি ডাউনলোড করতে হবে। প্রত্যেক যাত্রীর থার্মাল স্ক্রিনিং করা হবে স্টেশনে ঢোকার সময়। নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগেই বন্ধ করা হবে বোর্ডিং। প্রত্যেক যাত্রীর মাস্ক পরা বাধ্যতামূলক। সামাজিক দূরত্বও মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে যাত্রীদের। থার্মাল স্ক্রিনিংয়ের পর একমাত্র উপসর্গহীন যাত্রীদেরই ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হবে। ভারতীয় রেল যাত্রীদের খাবার এবং কম্বল সরবরাহ করবে না।

নির্দেশিকায় স্পষ্ট বলা রয়েছে, যাদের কাছে কনফার্মড ই-টিকিট রয়েছে। তাঁরাই শুধুমাত্র ট্রেনে উঠতে পারবেন। স্টেশন এবং কোচে সমস্ত যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে বলে ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে। নিজেদের গন্তব্য স্টেশনে যাত্রীদেরকে সংশ্লিষ্ট রাজ্যের স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে হবে।