Hijab Row: 'বোরখা খুললেও, হিজাব সরাব না', কর্ণাটকে ধর্মীয় পোশাক পরে স্কুলে প্রবেশে বাধা দিলে মন্তব্য ছাত্রীর
Hijab Row (Photo Credit: ANI/Twitter)

বেঙ্গালুুরু, ১৬ ফেব্রুয়ারি: হিজাব বিতর্কে উত্তাল প্রায় গোটা কর্ণাটক। হিজাব (Hijab Row) নিয়ে যখন দক্ষিণী রাজ্যে জোরদার বিতর্ক চলছে, সেই সময় শান্তি, সুস্থিতি বজায় রাখার আবেদন জানান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। হিজাব বিতর্কের পর ৩ দিন স্কুল, কলেজ বন্ধ থাকলেও, তা সোমবার থেকে খুলে দেওয়া হয়। এরপরই হিজাব পরে স্কুলে প্রবেশের সময় কর্তৃপক্ষের তরফে বাধা দেওয়া হয় বলে অভিযোগ এক ছাত্রীর। তিনি বলেন, বোরখা এবং হিজাব পরে এলে, স্কুলে প্রবেশ করা যাবে না বলে জানানো হয় কর্তৃপক্ষের তরফে। বোরখা খুলে স্কুলে প্রবেশ করতে পারেন কিন্তু হিজাব খুলে নয় বলে জানান ওই ছাত্রী।

 

সম্প্রতি কর্ণাটকের (Karnataka) উদুপির মাণ্ড্য পি ইউ কলেজ থেকে বিতর্ক শুরু হয়। এরপরই কেন্দ্রের তরফে মুখো খোলা হয়। স্কুল (School), কলেজের যে পোশাকবিধি রয়েছে, তা প্রত্যেককে মেনে চলতে হবে। প্রত্যেকটি স্কুল প্রশাসনের তরফে সেখানকার পড়ুয়াদের জন্য যে পোশাকবিধি নির্ধারণ করা হবে, সবাইকে তা মেনে চলতে হবে। হিজাব বিতর্কে এমনই মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী।

আরও পড়ুন: Hijab Row: কর্ণাটকে তুঙ্গে হিজাব বিতর্ক, কারা উসকানি দিচ্ছেন খুঁজে বের করতে হবে: কেন্দ্র

প্রহ্লাদ যোশী বলেন, গোটা রাজ্যে আইনকাুনুন মেনে যাতে সবাই চলেন, সেই প্রচেষ্টা করতে হবে। সেই সঙ্গে পড়ুয়াদের কারা উসকানি দিচ্ছেন, তাঁদের খুঁজে বের করতে হবে বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী। যদিও তারপরও বিতর্ক বন্ধ হয়নি।