COVID-19 Cases in India: দেশে রেকর্ড সংখ্যায় বাড়ল করোনার সংক্রমণ; গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭,৯৬৫, মৃত ২৬৫ জন
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩০ মে: ভারতে করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা যে হারে বাড়ছে তাতে ত্রস্ত দেশবাসী। এদিকে গত দু'মাস ধরে থমকে অর্থনীতি। করোনা নাকি অর্থনীতি-কোনটা সামলাতে কোনটা সামলাবে তা নিয়ে বিপর্যস্ত কেন্দ্রও। দু' মাস লকডাউনের পরও বাড়ছে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭,৯৬৫, মৃতের সংখ্যা ২৬৫। একদিনে এত সংখ্যক মানুষ এর আগে করোনায় আক্রান্ত হয়নি। দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১,৭৩,৭৬৩। সক্রিয়তার অংখ্যা ৮৬,৪২২।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসজনিত কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৯৭১। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ১১,০০০ এরও বেশি রোগী সুস্থ হয়েছেন। দেশের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক করোনায় আক্রান্ত রাজ্য মহারাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ২,০০০ অতিক্রম করেছে। রাজ্যে সর্বশেষ মৃত্যুর সংখ্যা মৃত্যুর সংখ্যা ২,০৯৮ ছুঁয়েছে এবং আক্রান্তদের মোট সংখ্যা ৫৯,৫৪৬ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৬২,২২৮ এ। রাজ্য জুড়ে রেকর্ড ৮,৩৮১ জন রোগী পুরোপুরি সুস্থ হয়েছেন। তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের জন্য ৮৭৪ জন আক্রান্ত এবং ৯ জন মারা গেছেন। রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা ২০,২৪৬ জন । এদের মধ্যে ৮,৭৭৬ জন সক্রিয়। আরও পড়ুন, ১ জুন থেকে খুলছে মন্দির, মসজিদ-সহ সমস্ত ধর্মস্থান, ৮ জুন থেকে পুরোপুরি খুলবে সরকারি, বেসরকারি অফিস; বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

দিল্লিতে করোনাভাইরাসে নতুন করে ১,১০৬ জন আক্রান্ত। করোনাভাইরাসজনিত কারণে মৃতের সংখ্যা ৩৯৮ -এ পৌঁছেছে। নতুন করে ৮২ জন মৃত। কেন্দ্রের মতে, দেশে ৪৩৫ টি সরকারি পরীক্ষাগার এবং ১৮৯ টি বেসরকারী ল্যাব (মোট ৬২৪ টি ল্যাব) মাধ্যমে পরীক্ষা বৃদ্ধি পেয়েছে। মন্ত্রণালয় শুক্রবার জানিয়েছে, COVID-19-র জন্য এখন পর্যন্ত ৩২,৪২,১৬০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যেখানে ২৪ ঘণ্টায় ১,১৬,০৪১ টি নমুনা পরীক্ষা করা হয়।