Ranaut Kangana.jpg (Photo Credit: ANI/Twitter)

চণ্ডিগড়, ২৭ অগাস্ট: কৃষক আন্দোলন নিয়ে বেফাঁস মন্তব্যের জেরে দলেই কোণঠাসা বিজেপির বলিউড নায়িকা সাংসদ কঙ্গনা রানওয়াত। কৃষক আন্দোলনের সঙ্গে বাংলাদেশ, ধর্ষণের প্রসঙ্গ টেনেছিলেন হিমাচল প্রদেশের মান্ডির তারকা বিজেপি সাংসদ। কৃষক আন্দোলনে বাংলাদেশের মতো অরাজকতা তৈরি হয়েছিল। লাগাতার খুন, ধর্ষণের মতো ঘটনা ঘটে আন্দোলন চলাকালীন। এমনই আপত্তিকর মন্তব্য করে কৃষক আন্দোলনকে ছোট করে দেখানোর চেষ্টা করেন কঙ্গনা। এই নিয়ে তীব্র সমালোচনার পর বিজেপি সাফ জানিয়ে দেয়,কঙ্গনার এই মন্তব্যকে একেবারেই সমর্থন করে না দল। কৃষক আন্দোলন নিয়ে কঙ্গনার মন্তব্য একান্তই তাঁর ব্যক্তিগত। এর সঙ্গে দলের কোনও যোগ নেই। বলে বিজেপি জানিয়ে ছিল।

এবার কঙ্গনার মন্তব্য নিয়ে হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী নায়াব সিং সাইনি-ও একইরকম কথা বললেন। কৃষক আন্দোলনের প্রভাব হরিয়ানার ভোটে ভালভাবেই পড়বে। তার মাঝে কঙ্গনার এমন বেফাঁস মন্তব্যে বেজায় চটেছে হরিয়ানা বিজেপির নেতারা। মুখ্যমন্ত্রী নায়াব সিং সাইনি এই প্রসঙ্গে বলেন, " যে কোনও ব্যক্তির নিজস্ব চিন্তা, মত থাকতেই পারে। কিন্তু তাদের মন্তব্যের সঙ্গে বিজেপির কোনো যোগ নেই। বিজেপি কৃষকদের সুবিধা, ভালর জন্যই কাজ করছে।"

দেখুন কঙ্গনা রানওয়াতের বিতর্কিত মন্তব্য নিয়ে কীভাবে দূরত্ব দেখালেন মুখ্যমন্ত্রী নায়াব সাইনি

আগামী পয়লা অক্টোবর এক দফায় হতে চলেছে হরিয়ানার বিধানসভা নির্বাচন। তার আগে সেখানে প্রচারে ঝড় তুলতে চাইছে হরিয়ানায় বেশ কোণঠাসা থাকা বিজেপি। কিন্তু প্রচারে আর যাই হোক কঙ্গনাকে নামানোর কোনও ঝুঁকি নেবে না দল। কঙ্গনার বিতর্কিত মন্তব্যে ফুঁসছে পঞ্জাব, হরিয়ানার একটা বড় অংশের মানুষ।