Nagaland: সেনার গুলিতে নীরিহ মানুষের মৃত্যু, উত্তপ্ত নাগাল্যান্ডে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল
Nagaland Firing Incident (Photo Credit: Twitter)

কলকাতা, ৬ ডিসেম্বর:  নাগাল্যান্ডে ( Nagaland) যাচ্ছে তৃণমূল কংগ্রেসের (TMC) প্রতিনিধি দল। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের নেতৃত্বে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছে জোড়াফুল শিবিরের ওই প্রতিনিধি দল। তৃণমূল কংগ্রেসের যে প্রতিনিধি দল নাগাল্যান্ডে যাচ্ছে, তাঁদের মধ্যে রয়েছেন শান্তনু সেন, অপরূপা পোদ্দার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুস্মিতা দেব এবং বিশ্বজিৎ দেব। নাগাল্যান্ডের টিরু গ্রামে অসম রাইফেলসের গুলিতে যে ১৪ জনের মৃত্যু হয়, নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। প্রসঙ্গত, সেনা বাহিনী কীভাবে নির্বিচারে গুলি চালাল, তা নিয়ে ইতিমধ্যেই কোর্ট অফ এনকয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে পশ্চিমবঙ্গের (West Bengal) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নাগাল্যান্ডের ঘটনায় শোক প্রকাশ করে, পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেন। মুখ্যমন্ত্রীর নির্দেশেই নাগাল্যান্ডে যাওয়ার সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেসের ৫ সদস্যের প্রতিনিধি দল।

আরও পড়ুন:  Hyderabad: ব্লাউজ নিয়ে স্বামীর সঙ্গে বচসা, অভিমানে চরম সিদ্ধান্ত মহিলার

শনিবার নাগাল্যান্ডের মন জেলার টিরু গ্রাম উত্তপ্ত হয়ে ওঠে। মায়ানমার সংলগ্ন ওই গ্রামে জঙ্গিদের যাতায়াত বাড়ছে, এই সন্দেহে সেখানে টহলদারির সময় গুলি চালান অসম রাইফেলসের জওয়ানরা। যার জেরে সঙ্গে সঙ্গে মৃত্যু হয় ১৪ জনের। জঙ্গি সন্দেহে গুলি চালিয়ে ১৪ জন নীরিহ গ্রামবাসীর মৃত্যুর ঘটনায় কার্যত উত্তপ্ত হয়ে ওঠে টিরু গ্রাম। ঘটনায় শোক প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) । পাশাপাশি ওই ঘটনায় সিট তদন্তও করবেও বলেও আশ্বাস দেওয়া হয় নিহতদের পরিবারগুলিকে।

এদিকে শনিবার রাতের ওই ঘটনার পর মন জেলায় অসম রাইফেলসের যে ক্যাম্প রয়েছে, সেখানে হামলা চালায় উত্তেজিত জনতা। যা নিয়ে ফের উত্তপ্ত হয়ে উঠতে শুরু করে নাগাল্যান্ডের বিভিন্ন এলাকা।