Haryana Farmers' Protest: হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের সভাস্থলে ধুন্ধুমার, বিক্ষোভকারীদের হঠাতে কাঁদানে গ্যাস, জলকামান
উত্তাল হরিয়ানার কার্নাল (Photo Credits: ANI)

কার্নাল, ১০ জানুয়ারি: কৃষক আন্দোলনকে  (Farmers' Protest) কেন্দ্র করে উত্তাল হরিয়ানার (Haryana) কার্নাল। কৃষকরা যেখানে অবস্থান করেন সেখানেই কিষাণ মহাপঞ্চায়েত করার কথা হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের। সেখানে কেন্দ্রের আনা তিনটি কৃষি আইনের কী কী সুবিধা পাওয়া যাবে তা নিয়ে বক্তৃতা দেওয়ার কথা তাঁর। সেখানে পৌঁছে যান বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের হঠাতে কাঁদানে গ্যাসের সেল ছোড়ে পুলিশ। জলকামান, কাঁদানে গ্যাসকে উপেক্ষা করে সভা অঞ্চলে প্রবেশ করতে সক্ষম হয় বিক্ষোভকারীরা।

কালো পতাকা নিয়ে বিজেপির বিরুদ্ধে স্লোগান তুলে সেখানে পৌঁছন কৃষকেরা। সভামঞ্চ ভেঙে গুড়িয়ে দেয়, চেয়ার, টেবিল, গাছের টব ভেঙে বিক্ষোভ দেখানো হয়। মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নিয়ে যেখানে নামার কথা ছিল সেই হেলিপ্যাড দখল করে নেওয়া হয়। চরম গণ্ডগোল, বিশৃঙ্খলার পর মুখ্যমন্ত্রীর সভা বাতিল করা হয়। আরও পড়ুন, কৃষক আন্দোলনের মাঝেই কর্ণাটকের এক সংস্থার সঙ্গে চাল সরবরাহের চুক্তি রিলায়েন্স গোষ্ঠীর

আজ বিজেপি নেতা রমন মল্লিক পিটিআইকে জানান, বিকেইউ-র নেতা গুরনাম সিং চারুনীর নেতৃত্বে সভাস্থলে বিশৃঙ্খলার সৃষ্টি করা হয়। যার জেরে সভা বাতিল করতে হয়।

দিল্লি সীমান্তে অব্যাহত কৃষকদের বিক্ষোভ। পাঞ্জাব, হরিয়ানার ৪০ টি কৃষক ইউনিয়নের দ্বারা পরিচালিত কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন কয়েক হাজার কৃষক। মাসখানেকের ওপর দিল্লির ওই হাড় কাঁপানো ঠান্ডায় চলছে এই আইনের বিরুদ্ধে প্রত্যাহারের বিক্ষোভ। ক্ষোভের আঁচ গোটা পাঞ্জাব, হরিয়ানায়।