Donald Trump India Visit: ভারতে পা দিলে ডোনাল্ড ট্রাম্পকে খাদি কাপড়-চরকা উপহার দেবে সবরমতী আশ্রম
ডোনাল্ড ট্রাম্প-নরেন্দ্র মোদি (Photo Credits: IANS)

গান্ধী নগর, ১৮ ফেব্রুয়ারি: হাতে মাত্র আর ৬টা দিন। তারপরেই ভারতে পা দেবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump India Visit)। তাই তার আপ্যায়নে আদা-জল খেয়ে লেগে পড়েছে গুজরাত সরকার। তাঁর আপ্যায়নে ঢাকা হচ্ছে বস্তি। শিকেয় তোলা হচ্ছে পানের দোকান (Pan Shops)। আর এবার তাঁকে আপ্যায়ন জানাতে তাঁকে খাদি কাপড় (Khadi Items) থেকে চরকা (Charkha) উপহার দেওয়ার কথা ভাবল সবরমতী আশ্রম (Sabarmati Ashram)।

আজ মঙ্গলবার আশ্রমের কর্ণধার অতুল পাণ্ড্য (Atul Pandya) এএনআইকে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছেন, সবরমতী আশ্রম থেকে ট্রাম্পকে কিছু খাদি কাপড়, অঙ্কন চিত্র এবং চরকা উপহার হিসেবে দেওয়ার কথা ভাবা হচ্ছে। মাত্র ৩ ঘণ্টার জন্য আমেদাবাদ (Ahmedabad) সফরে যাবেন। তাঁকে স্বাগত জানানোর জন্যে যেভাবে সেজে উঠছে আমেদাবাদ, তাতে একবারের জন্যেও মনে হবে না রাজ্য সরকারের রাজস্বে কোনও ঘাটতি রয়েছে। কারণ ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে যে ভাবে সাজিয়ে তোলা হচ্ছে আমেদাবাদকে, তার জন্য আনুমানিক খরচ হচ্ছে প্রায় ১০০ কোটি টাকা। জানা গেছে, গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি (Gujarat Chief Minister Vijay Rupani) নির্দেশ দিয়েছেন ট্রাম্পকে স্বাগত জানাতে যেন কোনওভাবেই বাজেট বাধা হয়ে না দাঁড়ায়। আরও পড়ুন: Donald Trump India Visit: ৩ ঘণ্টা আমেদাবাদে থাকবেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, খরচ ১০০ কোটি!

এখনও পর্যন্ত ঠিক আছে যে ডোনাল্ড ট্রাম্প এবং নরেন্দ্র মোদি আমেদাবাদ বিমানবন্দর থেকে একটি রোড শো(Road Show) করবেন। পরে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানাতে সবরমতী আশ্রমে যাওয়ার কথা রয়েছে তাঁদের। এরপর ট্রাম্প সর্দার প্যাটেল স্টেডিয়ামের উদ্বোধন করবেন। যেখানে তিনি 'কেম ছো, ট্রাম্প' অনুষ্ঠানে অংশ নেবেন। 'হাউডি মোদি'র মতো এই অনুষ্ঠানে এক মঞ্চে দেখা যাবে মোদি-ট্রাম্পকে।