Delhi Violence: দিল্লিতে হিংসায় মৃত ও আহতদের সম্পর্কে তথ্য দিতে বিশেষ ব্যবস্থা নিল দিল্লি পুলিশ
দিল্লি পুলিশ (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৬ ফেব্রুয়ারি: দিল্লিতে হিংসায় মৃত ও আহতদের সম্পর্কে তথ্য দিতে বিশেষ ব্যবস্থা নিল দিল্লি পুলিশ (Delhi Police)। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, যদি কোনও ব্যক্তি হামলায় ক্ষতিগ্রস্ত কোনও ব্যক্তির বিষয়ে বিশদে জানতে চান, তিনি নিম্নলিখিত আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

আধিকারিকদের নাম ও ফোন নম্বর:

  • গুরু তেজ বাহাদুর হাসপাতাল-গজেন্দ্র সিং, মোবাইল নম্বর:98181200026
  • লোক নায়ক জয় প্রকাশ হাসপাতাল-যোগেন্দ্র সিং, মোবাইল নম্বর: 7982756328
  • মৌলানা আজাদ হাসপাতাল-যোগেন্দ্র সিং, মোবাইল নম্বর: 7982756328
  • রাম মনোহর লোহিয়া হাসপাতাল-দেবেন্দ্র সিং, মোবাইল নম্বর: 9818313342
  • অল-হিন্দ হাসপাতাল-নরেন্দ্র রানা, মোবাইল নম্বর:9868738042

আরও পড়ুন: Delhi Violence: পরিস্থিতি খুবই উদ্বেগজনক, দিল্লিতে সেনা নামানো উচিত: অরবিন্দ কেজরিওয়াল

এদিকে দিল্লিতে হিংসা (Delhi Violence) পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ পুলিশ, তাই সেনা নামানোর কথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বুধবার সকালে দিল্লিতে মৃত্যুর সংখ্যা ২০ ছুঁয়েছে। ১৮৯ জন আহত বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে। তার পরই রাজধানীর পরিস্থিতি নিয়ে টুইটারে উদ্বেগ প্রকাশ করেন কেজরিওয়াল। তিনি লেখেন, ‘‘রাতভর অনেকে মানুষের সঙ্গে কথা হয়েছে। পরিস্থিতি খুবই উদ্বেগজনক। সবরকম চেষ্টা সত্ত্বেও, এখনও পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি পুলিশ। মানুষের মধ্যে আত্মবিশ্বাস ফেরানো যায়নি। এ বার সেনা নামানো উচিত। উচিত ক্ষতিগ্রস্ত সব জায়গায় অবিলম্বে কারফিউ জারি করা। এই ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছি আমি।’’ এর আগে, মঙ্গলবারও অমিত শাহর (Amit Shah) সঙ্গে বৈঠকের পর দিল্লিতে সেনা নামানোর পক্ষে সওয়াল করেছিলেন কেজরিওয়াল। তবে কেন্দ্রীয় সরকারের তরফে আরও পুলিশ বাহিনী নামানো হবে বলে সেই সময় আশ্বাস দেওয়া হয়।

অন্যদিকে দিল্লি হাইকোর্ট (Delhi High Court) দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েককে (Amulya Patnaik) নোটিশ পাঠিয়েছে। গোটা ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত, সেনা মোতায়েন এবং হিংসায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণেরক দাবিতে হাইকোর্টে আবেদন জমা পড়ে। সেই আবেদনের বিষয়ে নোটিশ জারি করেছে হাইকোর্ট। হিংসা রুখতে পুলিশ এখন পর্যন্ত কী পদক্ষেপ নিয়েছে সে সম্পর্কে জানাতে হবে পুলিশ কমিশনারকে।