Crow Meat Selling As Chicken Meat: তামিলনাড়ুতে চিকেন বলে বিক্রি হচ্ছে কাকের মাংস! গ্রেফতার ২
তামিলনাড়ুতে চিকেন বলে বিক্রি হচ্ছে কাকের মাংস (Photo Credits: File Image)

চেন্নাই, ৩১ জানুয়ারি: বিভিন্ন পশু-পাখির মাংস (Meat) চেখে দেখবার ইচ্ছে আমাদের অনেকের মনেই থাকে। অনেকে আবার চিকেন (Chicken) কিংবা মাটনেই (Mutton) শান্ত। কেউ আবার নিরামিষ (Veg Food) ভোজনেই তুষ্ট। কিন্তু তাই বলে চিকেন বলে পেটে চালান হয়ে যাবে 'কাকের মাংস (Crow Meat)।' এ তো মেনে নেওয়া যায় না। কিন্তু এমন ঘটনাই ঘটেছে সম্প্রতি দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে (Tamil Nadu)।

জানা গিয়েছে, কাক মেরে তাদের মাংস চিকেনের সঙ্গে মিশিয়ে বিক্রি করা হচ্ছে। এই অভিযোগে গতকাল বৃহস্পতিবার দু’জনকে গ্রেফতারও করেছে তামিল পুলিশ। ঘটনা স্থল তামিলনাড়ুর রামেশ্বরম (Rameswaram)। অভিযুক্ত দুই ব্যক্তির কাছ থেকে উদ্ধার করা গিয়েছে ১৫০টি মৃত পাখি (Dead Bird)। এমনটাই তথ্য দিয়েছেন বনবিভাগের অফিসাররা। রামেশ্বরমে প্রচুর কাক (Crow) রয়েছে। সেখানকার স্থানীয়রা সম্প্রতি লক্ষ্য করেন, নিজেদের পূর্বপুরুষের স্মরণে ওই দুই অভিযুক্ত ব্যক্তি ভাত খাওয়াচ্ছিলেন কাকেদের। কিন্তু এর পরই বেশ কিছু কাক মরতে শুরু করে। তখনই স্থানীয়রা বিষয়টি প্রশাসনের নজর গোচর করেন। অফিসাররা তদন্ত করে দেখেন ওই দুই ব্যক্তি ভাতের সঙ্গে বিষ (Poison) মিশিয়ে খাওয়াচ্ছিলেন কাকেদের। মৃত্যু হয়েছে ওই কাকেদের। সেই মরে যাওয়া কাকেদের মাংস মুরগির মাংসের সঙ্গে মিশিয়ে বিক্রি করছিলেন তাঁরা। রাস্তার ধারে থাকা খাবারে দোকানে (Street Food) ওই মাংস বিক্রি করা হচ্ছিল বলে জানিয়েছেন বনবিভাগের অফিসাররা। আরও পড়ুন: Viral: অপারেশনের পর তামিলনাড়ুর কিশোরীর পেট থেকে বেরিয়ে এল শ্যাম্পুর পাউচ, চুলের তাল!

ওই ব্যক্তিদের নাম জানা সম্ভব হয়নি। দ্য নিউজ মিনিটের খবর অনুযায়ী, ওই দুই ব্যক্তির কী শাস্তি হয়েছে, তাও জানা সম্ভব হয়নি।