Viral: অপারেশনের পর তামিলনাড়ুর কিশোরীর পেট থেকে বেরিয়ে এল শ্যাম্পুর পাউচ, চুলের তাল!
অপারেশনের পর তামিলনাড়ুর কিশোরীর পেট থেকে বেরিয়ে এল শ্যাম্পুর পাউচ, চুলের তাল (Photo Credits: File Image)

চেন্নাই, ২৮ জানুয়ারি: চুল (Human Hair) খাওয়ার অভ্যেস ছিল তামিলনাডুর কিশোরীর (Girl From Tamil Nadu)। পেটে যন্ত্রণা থেকে অন্যান্য নানান সমস্যা নিয়ে যখন হাসপাতালে (Hospital) ভর্তি করা হল, তখন তা কেউ ঘুণাক্ষরেও আন্দাজ করতে পারেননি। বিভিন্ন পরীক্ষার পর ছোট্ট একটা অপারেশন (Operation)। তাতেই কাটল জট। পেটের (Belly) মধ্যে থেকে বেরিয়ে এল চুলের তাল (Bunch Of Hair)! শুধু তাই নয়, কিশোরীর পেট থেকে বেরিয়ে এল শ্যাম্পুর পাউচও (Pouches Of Shampoo)।

চিকিৎসকরা জানিয়েছেন, ১৩ বছরের ওই কিশোরী দীর্ঘদিন ধরেই শ্যাম্পুর পাউচ ও চুল খেতেন। যেগুলি হজম তো হয়নি, বরং থরে থরে জমে ছিল তাঁর পেটে। বহুদিন ধরে পেটে থাকার ফলে যা স্তূপাকৃতির হয়ে বৃহদাকার ধারণ করেছে। তাঁরা আরও জানিয়েছেন, এই অপারেশনটি করতে প্রায় দেড় ঘণ্টা সময় লেগেছে। তবে, এখন ওই কিশোরী সুস্থ রয়েছে। স্বাভাবিক খাওয়া-দাওয়া (Food Habit) করছেও। পরিবার সূত্রে খবর, ওই কিশোরীর নিকট আত্মীয়ের (Nearest Relative) মৃত্যুর পর থেকে মানসিকভাবে ভেঙে পড়েছিল। তার পর থেকে এই রকম অস্বাভাবিক কাজ-কর্ম করত। এর আগে লুধিয়ানার মহাবীরা সিভিল হাসপাতালেও (Ludhiana Mahavir Civil Hospital) এর তরুণীর পাকস্থলি (Stomach) থেকে ২২ সেন্টিমিটার ও ৮ সেন্টিমিটার সাইজের একটি চুলের বল উদ্ধার করেছিলেন চিকিৎসকরা (Doctors)। এই ধরণের ঘটনার নজির আগেও ঘটেছে ২০১৭ সালের মুম্বইয়ের (Mumbai) এক মহিলার পেট থেকে ৭৫০ গ্রাম ওজনের চুল অস্ত্রোপচার করে বের করেছিলেন চিকিৎসকরা। মধ্যপ্রদেশেও (Madhya Pradesh) এক মহিলার পেট থেকে উদ্ধার হয় ১.৫ কেজি ওজনের চুলের 'বল'। আরও পড়ুন: Maharashtra: ঠিক যেন দুই বন্ধু ও ভাল্লুকের গল্প, মরে যাওয়ার নাটক করে বাঘের হাত থেকে রক্ষা পেলেন ব্যক্তি

চিকিৎসক গোকূল কপাশঙ্করের নেতৃত্বে চিকিত্সকদের মেডিক্যাল বোর্ড বসে (Medical Board)। এর পর শুরু হয় অপারেশন। ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী, অপারেশনের পর এমন ঘটনায় চক্ষু চড়কগাছ সকলেরই। সপ্তম শ্রেণিরর ওই কিশোরীর পেট থেকে পাওয়া প্রায় হাফ কেজি ওজনের চুলের গোলা এবং খালি শ্যাম্পুর পাউচ।