Coronavirus in Leh and Ladakh: কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬
করোনার পরীক্ষা (Photo Credits: AFP)

লাদাখ, ১৭ মার্চ: কেন্দ্রশাসিত লাদাখে বাড়ল করোনার (Coronavirus) প্রকোপ। মঙ্গলবার আরও তিন জন ব্যক্তি করোনাভাইরাস আক্রান্ত হয়। কর্তৃপক্ষ ইতিমধ্যে জম্মু-কাশ্মীর এবং লাদাখের (Ladakh) সমস্ত কোচিং সেন্টার ছাড়াও স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। সমস্ত সিনেমা হল এবং মলগুলিকেও ভাইরাস সংক্রমণ হওয়ার কারণে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

লাদাখের কমিশনার সেক্রেটারি রিগজিন সাম্ফিয়াল জানান,"লাদাখের কেন্দ্রশাসিত অঞ্চল COVID-19-র জন্য আরও তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত। লেহ থেকে ২জন, কারগিল থেকে ১ জন; লাদাখে এখন মোট ৬ জন আক্রান্ত।" এর পাশাপাশি মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, হরিয়ানা এবং অন্যান্য রাজ্য থেকে নতুন রোগীর ক্ষেত্রে দেশে কওভিড -১৯ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৮-এ। যার মধ্যে নিশ্চিত হওয়া মামলায় ১৭ জন বিদেশি। আরও পড়ুন, তরুণীর শরীরে কোভিড-১৯ পজিটিভ, হরিয়ানা প্রথম করোনাভাইরাসের খাতা খুলল

সরকার লাদাখের জন্য হেল্পলাইন নম্বর- 01982256462 প্রকাশ করেছে, যেখানে নাগরিকরা যে কোনও COVID-19 সম্পর্কিত তথ্য পেতে পারেন। করোনাভাইরাস মহামারি সম্পর্কিত প্রশ্নের জন্য সরকার হেল্পলাইন নম্বর 1075 এবং 1800-112-545 নম্বর দুটি ঘোষণা করেছে। আজ গুরুগ্রামের এক মহিলার শরীরে মিলল কোভিড-১৯ এর জীবাণু। এই প্রথম করোনাভাইরাসের রাজত্বে খাতা খুলল হরিয়ানা। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী একজনের শরীরে কোভিড-১৯ (COVID-19) পজিটিভ মিলেছে। পুনে থেকে রক্তের নমুনার রিপোর্ট আসার পরই তা প্রকাশ্যে এসেছে। বছর ছাব্বিশের আক্রান্ত তরুণী সম্প্রতি মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া ভ্রমণে গিয়েছিলেন। জ্বর হওয়ায় তিনি নিজে থেকেই বাড়িতে আইসোলেশনে ছিলেন।